গাপটিল ঝড়ে উড়ে গেলো পাকিস্তান

match report 10

নিউজিল্যান্ডে টানা দুই ওয়ানডে হেরে বসেছে পাকিস্তান। বৃষ্টি বিঘ্নিত প্রথম ম্যাচের পর নেলসনেও বৃষ্টির বাগড়া ও পাকিস্তানের পরাজয়। ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে নিউজিল্যান্ড জিতেছে ৮ উইকেটের বড় ব্যবধানে।

নেলসনে টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন পাকিস্তান দলপতি সরফরাজ আহমেদ। এদিন ওপেনার হিসেবে খেলেন আজহার আলী ও ইমাম উল হক। দলে ছিলেন না ফখর জামান। ৪র্থ ওভারেই ফিরে যান ২ রান করা ইমাম, ৫ম ওভারে আজহার আলী। বড় রানের দেখা পাননি তিনে নামা বাবর আজমও। তিনি ফেরেন ১০ রান করে।

271851
বল হাতে উইকেট খরার দিনে ব্যাট হাতে ঝড়ো ফিফটি করেন হাসান আলী

৪র্থ উইকেটে মোহাম্মদ হাফিজ ও শোয়েব মালিক যোগ করেন ৪৫ রান। মালিক ২৭ রান করে আউট হলেও ফিফটি তুলে নেন হাফিজ (৬০)। ১৪১ রানে ৭ উইকেট হারিয়ে বসা পাকিস্তানকে ম্যাচে ফেরান দুই বোলিং অলরাউন্ডার শাদাব খান ও হাসান আলী। হাসান আলী ৪ টি করে চার ও ছয়ে খেলেন ৩১ বলে ৫১ রানের ঝড়ো এক ইনিংস। শাদাব খান করেন ৬৮ বলে ৫২ রান। নির্ধারিত ৫০ ওভারে পাকিস্তান স্কোরবোর্ডে জমা করে ৯ উইকেট হারিয়ে ২৪৬ রান। ফার্গুসন ৩ টি , বোল্ট ও অ্যাস্টল ২ টি করে উইকেট পান।

২৪৬ রান ডিফেন্ড করতে বোলিংয়ে নেমে দারুণ শুরু পায় পাকিস্তান। ৩য় বলেই কলিন মুনরোর উইকেট পান মোহাম্মদ আমির। প্রথম ম্যাচের সেঞ্চুরিয়ান কেন উইলিয়ামসনকে ফাহিম আশরাফ যখন ফেরান নিউজিল্যান্ডের রান তখন ৯.৩ ওভারে ৪৭ রান।

271852
অপরাজিত ৮৬ রানের অনবদ্য এক ইনিংস খেলেন গাপটিল

১৪ ওভার শেষে নিউজিল্যান্ডের রান যখন ২ উইকেট হারিয়ে ৬৪ তখন নামে বৃষ্টি। বৃষ্টি থামলে নিউজিল্যান্ডের লক্ষ্য দাঁড়ায় ২৫ ওভারে ১৫১ রান। ৬৬ বলে ৮৭ রানের টার্গেট নিউজিল্যান্ড ছুয়ে ফেলে ৭ বল হাতে রেখেই। মার্টিন গাপটিল অপরাজিত থাকেন ৭১ বলে ৮৬ রান করে, রস টেলর ৪৩ বলে ৪৫ রান করে। বোলারদের শাসন করে গাপটিল হাকান ৫ টি করে ছক্কা ও চার। ম্যাচসেরার পুরস্কারও জোটে তার ভাগ্যেই।

সংক্ষিপ্ত স্কোর:

পাকিস্তান ২৪৬/৯ (৫০), হাফিজ ৬০, শাদাব ৫২, হাসান ৫১, ফার্গুসন ৩৯/৩, অ্যাস্টল ৫০/২

নিউজিল্যান্ড ১৫১/২ (২৩.৫), গাপটিল ৮৬*, টেলর ৪৫*, আমির ১৮/১, ফাহিম ৩০/১

ফলাফল: নিউজিল্যান্ড ৮ উইকেটে জয়ী (ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে)

ম্যাচসেরা: মার্টিন গাপটিল (নিউজিল্যান্ড)

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer of Cricket97 & en.Cricket97

Read Previous

অভিজ্ঞ হয়েই ফিরছেন এনামুল

Read Next

ত্রিদেশীয় সিরিজের জন্য শ্রীলঙ্কার দল ঘোষণা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share