অধিনায়কের আস্থাতেই মিঠুনের ফেরা

featured photo1 36

ঘরোয়া ক্রিকেটে বারবার নিজের সামর্থ্যর প্রমাণ দিয়েই জায়গা করে নিয়েছেন জাতীয় দলে, তবে লাল-সবুজের জার্সি গায়ে চাপালেই কেমন জানি মলিন হয়ে যায় মিঠুনের পারফরম্যান্স! তাকে নিয়ে আলোচনার থেকে সমালোচনাটাই যেন বেশি হয় সবখানে। আবারো পেয়েছেন সুযোগ, অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার আস্থার প্রতিদান দিতে গিয়ে বিপিএলে নিজেকে উজাড় করে দিয়েছিলেন তিনি, সেই পারফরম্যান্সই ওয়ানডে দলে ফিরিয়েছে তাকে।

সদ্য শেষ হওয়া বাংলাদেশ প্রিমিয়ার লিগের পঞ্চম আসরে রংপুরের প্রথম শিরোপা জয়ে গুরুত্বপূর্ণ অবদান ছিল এই উইকেটরক্ষক ব্যাটসম্যানের। স্থানীয় ব্যাটসম্যানদের মধ্যে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকাতে তামিম ইকবালের পরেই ছিল মিঠুনের নাম, ১৩ ইনিংসে ২৯.৯০ গড়ে করেছেন ৩২৯ রান। রানের সঙ্গে মিঠুনের ব্যাটিং স্টাইলটাও বেশ নজর কেড়েছে নির্বাচক ও টিম ম্যানেজমেন্টের, আবারো সুযোগ করে দিয়েছে জাতীয় দলে।

mithun
ছবিঃ সংগৃহীত

মাশরাফি ভাই আমার উপর আস্থা রেখেছেন। উনি আস্থা রেখেছেন বলেই ওয়ানডে দলে সুযোগ পেয়েছি জানিয়ে মিঠুন বলেন, “আমারতো মনেহয় দলে অন্তর্ভূত হওয়ার জন্য বিপিএলের পারফরম্যান্স পুরোটাই সাহায্য করেছে আমাকে। ওখানে (বিপিএলে) আমার অবদান ছিল, পাশাপাশি আমাদের দল চ্যাম্পিয়ন হয়েছিল। নিজেকে ভাগ্যবান মানতেই হয়, আমার দলের অধিনায়ক যিনি ছিলেন তিনি বাংলাদেশ দলেরও অধিনায়ক।”

রংপুর রাইডার্সের দুই টিমমেট ক্রিস গেইল ও ব্রেন্ডন ম্যাককালামের কাছ থেকেও তালিম নিয়েছেন মিঠুন। আন্তর্জাতিক ক্রিকেটে সেই শিক্ষা কাজে লাগাবে বলে জানান এই টপ-অর্ডার ব্যাটসম্যান, “তাদের সঙ্গে অনেকগুলা ম্যাচ একসাথে খেলেছি। কাটিয়েছি পুরো মৌসুমটাই। ওদের দু’জনের সাথে কথা বলেছি, অভিজ্ঞতা শেয়ার করেছি। সবসময়েই তাদের কাছ থেকে অনেক কিছুই শেখার চেষ্টা করেছি। তারাও অনেক উৎসাহিত করেছে। আমাকে নিয়ে ইতিবাচক কথা বললে নিজের কাছে নিজে গর্বিত হতাম। গেইল-ম্যাককালাম কিংবা মাশরাফি ভাইয়ের মতো খেলোয়াড়রা যখন সুনাম করে তখন আত্মবিশ্বাসটা অনেক বেশি বেড়ে যায়।”

মিঠুন আরো যোগ করে বলেন, “আমাদের দল যখন টুর্নামেন্টের শুরুর দিকে ব্যাটিংয়ে সংগ্রাম করছিল তখন এমন ছিল যে, আমিই দলের মূল ব্যাটসম্যান ছিলাম। আমাকে সবাই উৎসাহিত করত যে, তুমি ভালো খেললে ম্যাচ জিতব, না হলে জিতব না। এ জিনিসটা আমার জন্য অনেক বড় পাওয়া এবং এ জিনিসটা ভালো খেলার জন্য উৎসাহ এবং আত্মবিশ্বাসটা অনেকখানি বাড়িয়ে দেই।”

৯৭ ডেস্ক

Read Previous

ফিল্যান্ডারের বোলিং তান্ডবে কুপোকাত ভারত

Read Next

বিসিএলে মুমিনুলের ফিফটি

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share