ভয়াবহ ব্যাটিং বিপর্যয়, আফগানদের কাছে হারল টাইগার যুবারা

match report 8

অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপকে সামনে রেখে টাইগার যুবাদের প্রস্তুতিটা ঠিক ভাল হলো না। আফগান যুবাদের বিপক্ষে সাইফরা হেরে বসেছে ৫৬ রানের বড় ব্যবধানে। অথচ একটা সময় মনে হচ্ছিল হেসেখেলেই জিতবে বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দল। ভয়াবহ ব্যাটিং বিপর্যয়ে পরে তা আর সম্ভব হয়নি। 

ক্রাইস্টচার্চে মুল মঞ্চে খেলার আগে নিজেদের ঝালিয়ে নিতে মাঠে নামে বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ ও আফগানিস্তান অনুর্ধ্ব-১৯ দল। টসে জিতে যেখানে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন সাইফ হাসান।

Bangladesh U19 vs Namibia U19 21st Match Live Stream 2 Feb
বল হাতে সফল ছিলেন বোলাররা

বল হাতে নিয়ে জ্বলে ওঠেন হাসান মাহমুদ। তিনি আফগান যুবাদের ২ টি উইকেট তুলে নেন যখন স্কোরবোর্ডে রান মাত্র ১৪, ওভার শেষ হয়েছে ৭.৫। ৩য় উইকেট জুটিতে ওপেনার ইব্রাহিম জাদরান ও বাহির শাহ যোগ করেন ৫৯ রান। এই জুটি ভাঙে রবিউল হক ইব্রাহিম জাদরানকে ফেরালে।

৭৩-৩ থেকে দেখতে দেখতে আফগান যুবাদের স্কোরবোর্ড হয়ে যায় ১১২-৭! তবে ৮ নম্বরে ব্যাট করতে নামা আজমত উল্লাহ ওমারজাই ৬৬ বলে ৮১ রানের ইনিংস খেললে আফগানরা থামে ২০৬ রান করে। হাসান মাহমুদ ৪ টি, রবিউল হক নেন ৩ টি উইকেট।

২০৭ রানের লক্ষ্যে খেলতে নেমে ৩য় ওভারেই ওপেনার নাইম হাসানের উইকেট হারায় বাংলাদেশ। তবে দ্বিতীয় উইকেটে ৭৭ রান যোগ করে বাংলাদেশকে দারুণভাবে ম্যাচে ফেরান পিনাক ঘোষ ও সাইফ হাসান। পিনাক ঘোষ আউট হন ৫৪ রান করে। তবে পিনাক ঘোষের বিদায়ের পরই ব্যাটিং বিপর্যয়ে পড়ে টাইগার যুবারা। ৯২-১ থেকে দেখতে দেখতে ১৫০ রানে অলআউট হয় তারা। অধিনায়ক সাইফ হাসানের ব্যাটে আসে ৪৩ রান। পিনাক ঘোষের ৫৪ ও সাইফ হাসানের ৪৩ ছাড়া আর কেউ করতে পারেননি দুই অঙ্কের রান!

বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দলের পরবর্তী প্রস্তুতি ম্যাচ পাকিস্তান অনুর্ধ্ব-১৯ দলের সাথে।

সংক্ষিপ্ত স্কোর:

আফগানিস্তান অনুর্ধ্ব-১৯ ২০৬/১০ (৪৮.২), আজমত উল্লাহ ৮১, বাহির ৪৪, ইব্রাহিম ৩২, হাসান মাহমুদ ৪৬/৪, রবিউল ৫৬/৩

বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ ১৫০/১০ (৪১.৪), পিনাক ৫৪, সাইফ ৪৩, আমিনুল ৯, কায়েস ২৬/৩, নাভিন ৩৮/৩

ফলাফল: আফগানিস্তান অনুর্ধ্ব-১৯ দল ৫৬ রানে জয়ী।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer of Cricket97 & en.Cricket97

Read Previous

রুদ্ধশ্বাস ম্যাচে রেদওয়ানে জয় পেলো এস.এস.এল ওয়্যারলেস

Read Next

দল ও সূচী চূড়ান্ত, বিসিএল শুরু ৯ জানুয়ারি

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share