ত্রিদেশীয় সিরিজের দল ঘোষণা; বাদ সৌম্য-তাসকিন

featured photo1 32

ত্রিদেশীয় সিরিজে প্রথম দুই ওয়ানডের জন্য ১৬ সদস্যের বাংলাদেশ দল ঘোষণা করেছে বিসিবি (বাংলাদেশ ক্রিকেট বোর্ড)। দলে জায়গা হয়নি সৌম্য সরকার, লিটন কুমার দাসদের। দলে আছেন নাসির হোসেন। দীর্ঘদিন পর দলে ফিরেছেন এনামুল হক বিজয়। 

মাশরাফি বিন মর্তুজাকে অধিনায়ক করে ১৬ সদস্যের এই দল ঘোষণা করেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। দলে পেসার আছেন মাশরাফি বিন মর্তুজা সহ পাঁচ জন। দলে জায়গা পাননি তাসকিন আহমেদ। তাসকিনের না থাকার কারণ হিসেবে নান্নু জানিয়েছেন দক্ষিণ আফ্রিকা সিরিজে ভালো না খেলতে পারা।

26695038 10154917417745194 1310241789 o
দল ঘোষণা করেছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু

ঘরোয়া লিগে পারফর্ম করার ফল হিসেবে দলে জায়গা পেয়েছেন এনামুল হক বিজয়, মোহাম্মদ মিথুনরা। দলে মুশফিক সহ তিন উইকেটরক্ষক থাকলেও নান্নু জানিয়েছেন ওয়ানডেতে কিপিং গ্লাভস হাতে থাকবেন মুশফিকুর রহিমই।

দীর্ঘদিন প্রত্যাশার সাথে পাল্লা দিয়ে পারফর্ম না করতে পারা সৌম্যের দলে না থাকার কারণ জানিয়েছেন নান্নু। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে  টেস্টে ভালো করা লিটন কুমার দাস থাকবেন টেস্ট দলের জন্য বিবেচনায়।

ইমরুল কায়েসের ইনজুরি সমস্যা আছে। তাই ১৬ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি। যেখান পেস বোলিং অলরাউন্ডার হিসেবে আছেন মোহাম্মদ সাইফুদ্দিন ও আবুল হাসান রাজু।

সাকিব আল হাসানের সঙ্গে স্পিনার আছেন মেহেদী হাসান মিরাজ ও সানজামুল ইসলাম। ৩২ জনের প্রাথমিক দলে থাকা নাজমুল ইসলাম ওপু পাননি জায়গা।

এছাড়া বাদ পড়াদের তালিকায় আছে মোসাদ্দেক হোসেন, মুমিনুল হকের মতো বড় নাম।

প্রথম দুই ওয়ানডের জন্য ১৬ সদস্যের দল: 

মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ- অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, নাসির হোসেন, সাব্বির রহমান, মোহাম্মদ মিথুন, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, আবুল হাসান রাজু, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফুদ্দিন ও সানজামুল ইসলাম।

ত্রিদেশীয় সিরিজের সময়সূচি:

বাংলাদেশ বনাম জিম্বাবুয়ে- ১৫ জানুয়ারি

শ্রীলঙ্কা বনাম জিম্বাবুয়ে- ১৭ জানুয়ারি

বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা- ১৯ জানুয়ারি

শ্রীলঙ্কা বনাম জিম্বাবুয়ে- ২১ জানুয়ারি

বাংলাদেশ বনাম জিম্বাবুয়ে- ২৩ জানুয়ারি

বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা- ২৫ জানুয়ারি

ফাইনাল- ২৭ জানুয়ারি

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer of Cricket97 & en.Cricket97

Read Previous

ইনিংস পরাজয়ের শঙ্কায় ইংল্যান্ড

Read Next

ত্রিদেশীয় সিরিজের জিম্বাবুয়ে দল ঘোষণা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share