জাকিরের অলরাউন্ড নৈপুণ্যে সাউথইস্ট ঈগলের শ্বাসরুদ্ধকর জয়

cor 5

টুর্নামেন্টের সময় যতই শেষ হয়ে আসছে ততোই উত্তেজনা ছড়াচ্ছে প্রতি ম্যাচে। গতকাল এডিসন-সি কর্পোরশনের ম্যাচের পর ‘নারিশ কর্পোরেট ক্রিকেট টুর্নামেন্ট ২০১৭-১৮’ তে টুর্নামেন্টের ১১তম দিনে আজ শেষ ওভারে গড়ানো ম্যাচে ১ উইকেট হাতে রেখে পপুলার ওয়ান্ডার্সের সাথে জয় তুলে নিলো সাউথইস্ট ঈগল।

26732672 1539099339518636 17166770 o

এদিন খামারবাড়ির ইন্দিরা রোড ক্রীড়াচক্র মাঠে টসে জিতে শুরুতেই পপুলার ওয়ান্ডার্সকে ব্যাট করার আমন্ত্রণ জানান সাউথইস্ট ঈগল। পপুলারের হয়ে ইনিংস শুরু করতে আসে দুই ব্যাটসম্যান বিদ্যুৎ ও রাব্বি। এই দু’জনের উদ্বোধনি জুটি থেকে আসে ৫৪ রান, মিজানের প্রথম শিকার হয়ে বিদ্যুৎ ৩১ রানে আউট হলে ভাঙ্গে এই দুই জুটি।

এরপর দলীয় ৭২ রানে রাব্বি বিদায় নিলে কমে আসে পপুলারের ব্যাটসম্যানদের রান তোলার গতি। পপুলার ওয়ান্ডার্সের ব্যাটসম্যান’রা সেট হয়েও বড় ইনিংস খেলতে না পারায় নির্ধারিত ১৬ ওভার শেষে ১৩৯ রানেই থামে তাদের ইনিংস। সাউথইস্টের হয়ে এদিন সমান তিনটি করে উইকেট নেন দুই বোলার মিজান ও জাকির।

১৪০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে নিয়াজ ও সৈকতের ব্যাটে ভাল শুরু পায় পপুলার, নিয়াজ আউট হয়ে যাবার আগে এই দুই ব্যাটসম্যানের পার্টনারশিপ থেকে আসে ৪০ রান। নিয়াজের পর পরেই সৈকতের সাথে ফিরে যান নতুন ব্যাটসম্যান জামানও। অন্যদিকে জাকির একপ্রান্ত আগলে রেখে খেললেও পপুলারের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে বেশ চাপে পড়ে যায় সাউথইস্ট ঈগল।

c
২১ রানে ৩ উইকেটের সাথে ৩২ বলে ৩৭ রান করে ম্যাচ সেরা সাউথইস্ট ঈগলের জাকির।

১৫ ওভার শেষে সাউথইস্টের সংগ্রহ দাঁড়াই ৭ উইকেটে ১৩০ রান। শেষ ওভারে তাদের প্রয়োজন আর ১০ রান, পপুলার প্রয়োজন ১ উইকেট। এমন সমীকরণে বল করতে আসে পপুলার স্ট্রাইক বোলার অমি, লাভ হয়নি তাতে। অমির করা শেষ বল থেকে ১ রান নিয়ে টুর্নামেন্টে নিজেদের প্রথম জয় তুলে নেয় সাউথইস্ট ঈগল।

আগামীকাল (রবিবার) একমাত্র ম্যাচে সন্ধ্যা ৭ টায় মুখোমুখি হবে দুই দল বসুন্ধারা এলপি গ্যাস ও এস.এস.এল ওয়ারলেস

সংক্ষিপ্ত স্কোরঃ

পপুলার ওয়ান্ডার্সঃ ১৩৯/৬ (১৬) বিদ্যুৎ ৩১ (২১), রাব্বি ২৬ (১৮), কবির ১৬ (১৮), মিজান ৩/১৮, জাকির ৩/২১

সাউথইস্ট ঈগলঃ ১৪০/৭ (১৬) জাকির ৩৭ (৩২), সৈকত ২৩ (১৫), নিয়াজ ১৮ (১৫), জিতু ৩/২০, অমি ১/২৪, আক্তার ১/২৭

ফলাফলঃ সাউথইস্ট ঈগল ১ উইকেটে জয়ী।

ম্যাচসেরাঃ জাকির (সাউথইস্ট ঈগল)

৯৭ ডেস্ক

Read Previous

কেপটাউন টেস্টের দ্বিতীয় দিনশেষে চালকের আসনে প্রোটিয়ারা

Read Next

‘রকেট’ ট্রাই নেশন ওয়ানডে সিরিজ

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share