মাশরাফির সবুজ দলের অসহায় আত্মসমর্পন

featured photo1 20

ত্রিদেশীয় সিরিজের আগে নিজেদের মধ্যে খেলা প্রথম প্রস্তুতি ম্যাচে সাকিবের লাল দলের কাছে অসহায় আত্মসমর্পন করেছে মাশরাফির সবুজ দল। সবুজ দল হেরেছে ১৩৭ রানের ব্যবধানে। 

লাল দলের ৩২০ রানের পাহাড় পাড়ি দিতে যেয়ে সবুজ দল থেমেছে ১৮৩ রান করে। সবুজ দলের হয়ে সর্বোচ্চ অপরাজিত ৪৪ রান করেছেন দুই দলের হয়েই ব্যাট করা মুশফিকুর রহিম। লাল দলের হয়ে আবু হায়দার রনি ও রুবেল হোসেন নিয়েছেন ৩ টি করে উইকেট।

এর আগে টসে হেরে ব্যাট করতে নামা লাল দল তামিমের সেঞ্চুরি (১০৪*) ও মাহমুদউল্লাহর প্রায় সেঞ্চুরিতে (৮৬) ৩২০ রান সংগ্রহ করে।

লাল দলের হয়ে ইনিংসের গোড়াপত্তন করতে নেমেছিলেন তামিম ইকবাল ও এনামুল হক বিজয়। দুই ওপেনার তামিম ইকবাল ও এনামুল হক বিজয়ের উদ্বোধনী জুটিতে পঞ্চাশ পার করা লাল দল খেই হারায় বিজয়ের পর সাকিব ও মুশফিক ও বিদায় নিলে।

GettyImages 691109230
ছবিঃ গেটি ইমেজ

তবে বিপদ সামাল দেন তামিম ইকবাল। তাঁকে যোগ্য সঙ্গ দেন মাহমুদউল্লাহ রিয়াদ। ১০৪ রান করে অন্যদের ব্যাটিং করতে সুযোগ দিতে বিশ্রামে যান তামিম ইকবাল।

সেই সুযোগ অবশ্য ঠিকভাবে কাজে লাগাতে পারেননি সাব্বির রহমান। তাঁকে আউট করেন মোহাম্মদ সাইফুদ্দিন। নিজের বলে নিজেই ক্যাচ ধরেন সাইফুদ্দিন। সাব্বিরের বিদায়ের পর ক্রিজে আসেন আবুল হাসান রাজু। পরে মুস্তাফিজের শিকার বনে সাজঘরে ফেরেন রাজুও।

দারুণ খেলতে থাকা মাহমুদউল্লাহ রিয়াদকে নিজের বলে নিজে ক্যাচ ধরে ফেরান সাইফউদ্দিন। মাত্র ১৪ রানের জন্য সেঞ্চুরি করতে পারেননি রিয়াদ, আউট হন ৮৭ রানে।  ততোক্ষণে অবশ্য ৩০০ রানের গন্ডি পার করে ফেলেছে লাল দল। লাল দলের রানের চাকা থামে নির্ধারিত ৫০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ৩২০ এ।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ লাল দল ৩২০/৬ (৫০), তামিম ১০৪ (১১৯) স্বেচ্ছা অবসর, রিয়াদ ৮৭(৭৫), আবুল হাসান ৩৫ (১৯), সাকিব ২৪ (৩৬), বিজয় ২১ (২০), সাব্বির ২০ (২৫), তাসকিন ৪৩/২ (৬), সাইফুদ্দিন ৪৪/২ (৯), মুস্তাফিজ ৪৭/২ (১০), মাশরাফি ৮৭/০ (৯)

বাংলাদেশ সবুজ দল ১৮৩/১০(৪৩.২), মুশফিক ৪৪*, মিঠুন ৩২ (৪৩), নাসির ২৫ (৩৬), সৌম্য ১৮ (২৭), লিটন ৭ (৮), রনি ৫১/৩ (৯.২), রুবেল ২১/৩ (৭)

ফলাফল: বাংলাদেশ লাল দল ১৩৭ রানে জয়ী।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer of Cricket97 & en.Cricket97

Read Previous

বিএসপিএ’র বর্ষসেরার পুরস্কার উঠলো সাকিবের হাতে

Read Next

কেপটাউন টেস্টের দ্বিতীয় দিনশেষে চালকের আসনে প্রোটিয়ারা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share