এক ম্যাচে দুইবার ব্যাটিংয়ে নামলেন মুশফিক!

featured photo1 28

প্রস্তুতি ম্যাচের উদ্দেশ্যই থাকে খেলোয়াড়দের আসল মঞ্চের জন্য প্রস্তুত করা। জয় পরাজয় সেখানে মুখ্য নয়। টাইগারদের লাল দল ও সবুজ দলের মধ্যকার প্রস্তুতি ম্যাচে তাই উভয় দলের হয়েই ব্যাট করতে নেমেছেন মুশফিকুর রহিম। 

লাল দলের দেওয়া ৩২১ রান লক্ষ্যে ব্যাট করতে নেমে প্রথমে ভালো শুরু পেলেও দ্রুত উইকেট হারিয়ে বিপাকে সবুজ দল। বিনা উইকেটে ৪৯ থেকে শেষ খবর পাওয়া পর্যন্ত ২৭ ওভার শেষে তাদের সংগ্রহ  ৫ উইকেট হারিয়ে ১০৯ রান। এই মুহূর্তে উইকেটে আছেন মুশফিকুর রহিম।

rahim
লাল দলের হয়ে ব্যাট করে ব্যর্থ হওয়া মুশফিক ব্যাট করছেন সবুজ দলের হয়েও।

এর আগে টসে হেরে ব্যাট করতে নামা লাল দল তামিমের সেঞ্চুরি (১০৪*) ও মাহমুদউল্লাহর প্রায় সেঞ্চুরিতে (৮৬) ৩২০ রান সংগ্রহ করে।

লাল দলের হয়ে ইনিংসের গোড়াপত্তন করতে নেমেছিলেন তামিম ইকবাল ও এনামুল হক বিজয়। দুই ওপেনার তামিম ইকবাল ও এনামুল হক বিজয়ের উদ্বোধনী জুটিতে পঞ্চাশ পার করা লাল দল খেই হারায় বিজয়ের পর সাকিব ও মুশফিক ও বিদায় নিলে।

তবে বিপদ সামাল দেন তামিম ইকবাল। তাঁকে যোগ্য সঙ্গ দেন মাহমুদউল্লাহ রিয়াদ। ১০৪ রান করে অন্যদের ব্যাটিং করতে সুযোগ দিতে বিশ্রামে যান তামিম ইকবাল।

সেই সুযোগ অবশ্য ঠিকভাবে কাজে লাগাতে পারেননি সাব্বির রহমান। তাঁকে আউট করেন মোহাম্মদ সাইফুদ্দিন। নিজের বলে নিজেই ক্যাচ ধরেন সাইফুদ্দিন। সাব্বিরের বিদায়ের পর ক্রিজে আসেন আবুল হাসান রাজু। পরে মুস্তাফিজের শিকার বনে সাজঘরে ফেরেন রাজুও।

দারুণ খেলতে থাকা মাহমুদউল্লাহ রিয়াদকে নিজের বলে নিজে ক্যাচ ধরে ফেরান সাইফউদ্দিন। মাত্র ১৪ রানের জন্য সেঞ্চুরি করতে পারেননি রিয়াদ, আউট হন ৮৬ রানে।  ততোক্ষণে অবশ্য ৩০০ রানের গন্ডি পার করে ফেলেছে লাল দল। লাল দলের রানের চাকা থামে নির্ধারিত ৫০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ৩২০ এ।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer of Cricket97 & en.Cricket97

Read Previous

দ্রুত উইকেট হারিয়ে বিপাকে মাশরাফির সবুজ দল

Read Next

বিএসপিএ’র বর্ষসেরার পুরস্কার উঠলো সাকিবের হাতে

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share