মার্শ ভাইদের ব্যাটিংয়ে সিডনিতেও অজি’দের রাজত্ব

match report 6

বছর দুয়েক আগে ইংল্যান্ডের মাটিতে ৩-২ এ আত্মসমর্পণ করে অ্যাশেজ খুইয়ে এসেছিল অস্ট্রেলিয়া। এবার ঘরের মাঠে অজিদের মিশন ছিল হারানো গৌরব পুনরুদ্ধারের, সেই লক্ষ্যেই সফরকারী থ্রি লায়ন্সদের নিজ ডেরাই পেয়ে রীতিমত ছেলেখেলাতেই মেতেছে ক্যাঙ্গারুরা। ৫ ম্যাচ সিরিজের প্রথম তিনটা জিতে অ্যাশেজ ট্রফিটাতো নিজেদের করে নিয়েছেই, সাথে সিরিজের চতুর্থ ম্যাচ বৃষ্টি বাগড়াতে ড্র হলেও শেষ টেস্টে এসে আবার রাজত্ব দেখাচ্ছে স্বাগতিকরা।

সিডনি টেস্টের দ্বিতীয় দিন যেখানে শেষ করে এসেছিলেন, আজ যেন ঠিক সেখান থেকেই শুরু করলেন অস্ট্রেলিয়ার দুই অপরাজিত ব্যাটসম্যান খাজা ও স্মিথ। খাজা ৯১ ও স্মিথ ৪৪ রানে অপরাজিত থেকে শুরু করেন তৃতীয় দিনের খেলা। আগের দিনের সাথে আজ আরো ৩৯ রান যোগ করে স্মিথ ৮৩ রানে বিদায় নিলে ভাঙ্গে দু’জনের ১৮৮ রানের জুটি।

271670
অ্যাশেজে নিজের প্রথম সেঞ্চুরি করেছেন উসমান খাজা

এদিন স্মিথ না পারলেও ঠিকই নিজের শতক তুলে নেন উসমান খাজা, এই সিরিজে প্রথমবারের মত ম্যাজিক ফিগার পার করেন এই অজি ব্যাটসম্যান। নিজে ১৭১ রানে ফিরে যাওয়ার আগে শন মার্শের সাথে ১০১ রানের জুটি গড়ে ইংল্যান্ডের প্রথম ইনিংসে করা ৩৪৬ পার করে যান খাজা। এদিন সফরকারী বোলারদের সারাদিনের সাফল্য বলতে স্মিথ আর খাজার উইকেট দুটিই। খাজার বিদায়ের পর ক্রিজে আসেন মার্শ ভাইদের ছোটজন। দিনের বাকিটা সময় ইংলিশ বোলারদের ভুগিয়েছেন তারাই।

271686
চতুর্থ দিনে একসঙ্গে ব্যাট করতে নামবেন শন ও মিচেল মার্শ

তৃতীয় দিনের খেলা শেষে দুই ভাইয়ের ১০৪ রানে অবিচ্ছেদ্য জুটির সাথে আরো ছয় উইকেট হাতে রেখে ১৪৪ রানের লিডে সিডনিতে চালকের আসনে বসে থাকলো স্বাগতিকরা। আগামীকাল শন মার্শ ৯৮ ও মিচেল মার্শ ৬৩ রানে অপরাজিত থেকে চতুর্থ দিনের খেলা শুরু করবেন।

সংক্ষিপ্ত স্কোরঃ

ইংল্যান্ডঃ ৩৪৬/১০ (১১২.৩) জো রুট ৮৩, মালান ৬২, কুক ৩৯, কুরান ৩৯, প্যাট কামিন্স ৪/৮০, হ্যাজেলউড ২/৬৫, স্টার্ক ২/৮০

অস্টেলিয়াঃ ৪৭৯/৪ (১৫৭) উসমান খাজা ১৭১, শন মার্শ ৯৮*, স্মিথ ৮৩, মিচেল মার্শ ৬৩*, অ্যান্ডারসন ১/৫২, ব্রড ১/৭০

৯৭ ডেস্ক

Read Previous

মাশরাফির সবুজ দলকে বড় টার্গেট দিল সাকিবের লাল দল

Read Next

দ্রুত উইকেট হারিয়ে বিপাকে মাশরাফির সবুজ দল

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share