বৃষ্টি আইনে পাকিস্তানকে হারাল নিউজিল্যান্ড

match report 5

বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ডাকওয়ার্থ লুইস মেথডে পাকিস্তানের বিপক্ষে জিতেছে স্বাগতিক নিউজিল্যান্ড। পাকিস্তানকে ৬১ রানে হারিয়েছে তারা। এতে করে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে ১-০ তে এগিয়ে গেলো কিউইরা।

ওয়েলিংটনে আগে টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ। আগে ব্যাট করতে নামা নিউজিল্যান্ডকে উড়ন্ত এক সূচনা এনে দেন কলিন মুনরো ও মার্টিন গাপটিল। ১২.৩ ওভারে এই উদ্বোধনী দুই ব্যাটসম্যান যোগ করেন ৮৩ রান। নিজের টি-টোয়েন্টির ফর্ম ধরে রেখে মুনরো খেলেন ৬ টি চার ও ২ টি ছয়ে ৩৫ বলে ৫৮ রানের ইনিংস। মুনরোকে ফেরান ওয়ানডে র‍্যাংকিংয়ের শীর্ষ বোলার হাসান আলী।

271666
৬১ রান খরচায় ৩ উইকেট নেন হাসান আলী

১ম উইকেট জুটিতে ৮৩ রান আসার পর ২য় উইকেট জুটিতে গাপটিল ও উইলিয়ামসন মিলে যোগ করেন ৭৩ রান। অর্ধশতক থেকে ২ রান দূরে থেকে ফখর জামানের বলে আউট হন মার্টিন গাপটিল।

271667
১১৫ রান করে ম্যাচসেরা উইলিয়ামসন

তবে গাপটিল ফিফটি না পেলেও সেঞ্চুরি করে থামেন কিউই দলপতি কেন উইলিয়ামসন। ১১৭ বল খেলে ৮ টি চার ও ১ টি ছয়ে ১১৫ রান করে রুম্মান রাইসের বলে আউট হন উইলিয়ামসন। শেষদিকে নিকোলস ৪৩ বলে ৫০ রান করলে নিউজিল্যান্ড ৫০ ওভারে স্কোরবোর্ডে জমা করে ৩১৫ রান। পাকিস্তানের হয়ে হাসান আলী সর্বোচ্চ ৩ টি উইকেট নেন। এছাড়া আমির, রুম্মান রাইস, ফাহিম আশরাফ ও ফখর জামান ১ টি করে উইকেট নেন।

৩১৬ রানের লক্ষ্য নিয়ে খেলতে নামা পাকিস্তানের শুরুটা হয় যাচ্ছেতাই। স্কোরবোর্ডে ১৩ রান তুলতেই পাকিস্তান হারিয়ে বসে আজহার আলী, বাবর আজম ও মোহাম্মদ হাফিজের উইকেট। দলীয় ৩৭ রানের মাথায় ফিরে যান অভিজ্ঞ শোয়েব মালিকও। অধিনায়ক সরফরাজ খান যখন ৫ম ব্যাটসম্যান হিসেবে আউট হন দলের রান তখম মাত্র ৫৪।

271681
৩ পাকিস্তানী ব্যাটসম্যানকে সাজঘরে ফেরান সাউদি

সতীর্থদের যাওয়া আসার মিছিল দেখতে দেখতে ক্লান্ত হননি ওপেনার ফখর জামান। খেলতে থাকেন নিজের স্বভাব সুলভ খেলা। তাঁকে কিছু সময় সঙ্গ দেন শাদাব খান। এরপর ফাহিম আশরাফকে নিয়ে অসাধ্য সাধন করতে উদ্যত হন ফখর। সেখানে সফল হতেন কিনা সেটা বলা মুশকিল। তবে বৃষ্টি বিধাতা ফখর জামানের প্রচেষ্টা ব্যর্থ করে দেন। পাকিস্তানের ইনিংসে ৩০.১ ওভার পার হবার পর আসা বৃষ্টিই নির্ধারণ করে দেয় ম্যাচের ভাগ্য। ডি/এল মেথডে পিছিয়ে থেকে ম্যাচ হারে পাকিস্তান। ৫ টি চার ও ৪ টি ছয়ে ৮৬ বলে ৮২ রান করে অপরাজিত থাকেন ফখর জামান।

সংক্ষিপ্ত স্কোর:

নিউজিল্যান্ড ৩১৫/৭ (৫০), উইলিয়ামসন ১১৫, মুনরো ৫৮, নিকোলস ৫০, গাপটিল ৪৮, হাসান আলী ৬১/৩, ফখর জামান ১৯/১

পাকিস্তান ১৬৬/৬ (৩০.১), ফখর জামান ৮২*, শাদাব খান ২৮, ফাহিম আশরাফ ১৭*, সাউদি ২২/৩, বোল্ট ৩৫/২

ফলাফল: নিউজিল্যান্ড ৬১ রানে জয়ী (ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে)

ম্যাচসেরা: কেন উইলিয়ামসন (নিউজিল্যান্ড)

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer of Cricket97 & en.Cricket97

Read Previous

উত্তেজনাপূর্ণ ম্যাচে এডিসন গ্রুপের কষ্টার্জিত জয়

Read Next

আগে ব্যাটিং করছে সাকিবের লাল দল

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share