উত্তেজনাপূর্ণ ম্যাচে এডিসন গ্রুপের কষ্টার্জিত জয়

cor 2 1

এডিসনের খেলা মানেই লো-স্কোরিং ম্যাচ, উত্তেজনাই ঠাসা। এইটাই যেন টুর্নামেন্টের অলিখিত নিয়ম হয়ে দাঁড়িয়েছে। ‘নারিশ কর্পোরেট ক্রিকেট টুর্নামেন্ট ২০১৭-১৮’ তে টুর্নামেন্টের দশম দিনে আজ মুখোমুখি হয় দুই দল এডিসন গ্রুপ ও সি কর্পোরেশন ইলেভেন। সেখানেই উত্তেজনাপূর্ণ ম্যাচে সি কর্পোরেশনে সাথে ৩ উইকেটে জয় পায় এডিসন গ্রুপ, এই জয়ের ফলে টুর্নামেন্টে ব্যাক টু ব্যাক জয় তুলে নিলো তারা। সি কর্পোরেশনের সাফল্য একদম উল্টোটা, তারা দুই ম্যাচের দুইটাতেই হেরেছে।

cor3

রাজধানীর খামারবাড়িতে অবস্থিত ইন্দিরা রোড ক্রীড়াচক্র মাঠে এদিন টসে জিতে শুরুতেই ব্যাট করার সিদ্ধান্ত নেয় সি কর্পোরেশন ইলেভেন অধিনায়ক আতিক। সি কর্পোরেশনের হয়ে ইনিংসের গোড়াপত্তন করতে আসেন দুই ব্যাটসম্যান দিদার ও সাব্বির। ইনিংসের শুরুর দিকেই কোন রান না করে মশিউরের বলে আউট হয়ে ফিরে যান সাব্বির। এরপর ক্রিজে আসেন নতুন ব্যাটসম্যান মঈনুল, দিদারকে সাথে নিয়ে গড়েন দলীয় সর্বোচ্চ ২৫ রানের জুটি।

সাখাওয়াতের প্রথম শিকার হয়ে মঈনুল ১১ রানে আউট হলে শুরু হয় সি কর্পোরেশনের ব্যাটিং ধ্বস! এরপর এডিসন গ্রুপের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে মাত্র ৯২ রানেই অল-আউট হয়ে যায় সি কর্পোরেশন ইলেভেন। এডিসনের হয়ে মাত্র ২০ রান খচ্চাই ৩ উইকেট নেন পেসার শাখাওয়াত।

৯৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা দেখেশুনে করেন এডিসনের দুই ব্যাটসম্যান তানজিম ও মুরাদ, সাব্বিরের বলে মুরাদ ২ রানে ফিরলে ভাঙ্গে উদ্বোধনি জুটিতে ১৯ রানের পার্টনারশিপ। এরপর সেট ব্যাটসম্যান তানজিম দলীয় সর্বোচ্চ ৩৪ ও নতুন ব্যাটসম্যান জাহাঙ্গীর ৬ রানে বিদায় নিলে এডিসনসের ব্যাটসম্যানদের চেপে ধরে সি কর্পোরেশনের বোলাররা। এর পরপরেই আউট হয়ে যান মারুফ ও হারুনও।

cor 4
মাত্র ২০ রান দিয়ে ৩ উইকেট নিয়ে ম্যাচ সেরা এডিসন গ্রুপের সাখাওয়াত।

মাত্র ৬৩ রানেই ৫ উইকেট তুলে নিয়ে সি কর্পোরেশনের বোলাররা দারুণ জমিয়ে তোলে ম্যাচ। তবে শেষ রক্ষা হয়নি রাসেলের ব্যাটে, ২৩ রানে অপরাজিত থেকে ম্যাচ জিতিয়েই মাঠ ছাড়েন এই ব্যাটসম্যান। ৩ উইকেটে জয় পায় এডিসন গ্রুপ।

আগামীকাল (শনিবার) একমাত্র ম্যাচে সন্ধ্যা ৭ টায় মুখোমুখি হবে পপুলার ওয়ান্ডার্স ও সাউথইস্ট ঈগল।

সংক্ষিপ্ত স্কোরঃ

সি কর্পোরেশন ইলেভেনঃ ৯২/৮ (১৪.১) দিদার ১৯ (১৮), মঈনুল ১১ (৯), আতিক ১৪ (২১), সাখাওয়াত ৩/২০, মশিউর ২/১৭, হারুন ২/১৮

এডিসন গ্রুপঃ ৯৩/৫ (১২.৫) তানজিম ৩৪ (২৩), রাসেল ২৩ (১৩), জাহাঙ্গীর ৬ (৭), সাব্বির ৩/২৯, দিদার ২/২৯

ফলাফলঃ এডিসন গ্রুপ ৩ উইকেটে জয়ী

ম্যাচসেরাঃ শাখাওয়াত (এডিসন গ্রুপ)

৯৭ ডেস্ক

Read Previous

কেপটাউনে প্রথম দিন বোলারদের

Read Next

বৃষ্টি আইনে পাকিস্তানকে হারাল নিউজিল্যান্ড

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share