‘নেতা হিসেবে মাশরাফি সেরা’

মাশরাফি

“মাশরাফি ভাই সব সময় অনুপ্রাণিত করার জন্য, সব সময় তাতিয়ে দেওয়ার মতো কথা বলেন, নেতা হিসেবে তিনি সেরা। কেউ ভালো করুক, খারাপ করুক পাশে থাকেন।”

নিজের ক্যারিয়ারে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার সাহায্য পেয়েছেন অসংখ্যবার। অনুপ্রেরণার পাওয়ার হাউজ মাশরাফি বিন মর্তুজাকে তাই সন্দেহ ছাড়া সেরা নেতা বলে মানছেন ইমরুল কায়েস।

imrul 1
ছবিঃ সংগৃহীত

এবার বাংলাদেশ দল লড়বে প্রতিপক্ষের বিপক্ষে অথচ দলের সঙ্গে নাই কোন প্রধান কোচ। ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট তো বলে দিয়েছেন এবার কোচ মাশরাফি বিন মর্তুজা ও সাকিব আল হাসান। ইমরুলের মাশরাফি স্তুতি তো পড়লেন, এবার সাকিব সম্পর্কে ইমরুলের মূল্যায়ন পড়েন।

“সাকিব অনেক অভিজ্ঞ। বাইরে খেলে  তার অভিজ্ঞতাগুলো শেয়ার করে, কি করলে ভালো হয়। আমার মনে হয়, এটা বাংলাদেশ ক্রিকেটের জন্য ও উঠতি খেলোয়াড়দের জন্য ইতিবাচক।”

দক্ষিণ আফ্রিকায় এক ভুলে যাওয়ার মত সিরিজ খেলে এসেছে টাইগাররা। ইমরুলও চান সেই ভয়ঙ্কর সিরিজের গ্লানি ভুলে সামনের দিকে তাকাতে।

ইমরুল বলেন, “দেখুন যেটা হয়ে গেছে, তা নিয়ে চিন্তা করে লাভ নেই। সামনের দিকে যে সিরিজগুলো আছে সেগুলোর দিকে মনোযোগ দেওয়া ভালো। সেই সিরিজগুলো নিয়ে চিন্তা করলে আমাদের জন্য ভালো।”

সতীর্থদের মতো ইমরুল কায়েসও প্রতিপক্ষ দলের কোচ চন্ডিকা হাথুরুসিংহে নিয়ে মোটেও চিন্তিত নন। বরং ইমরুল মনে করেন, “আমরা যদি আমাদের মতো খেলতে পারি তাহলে অতিরিক্ত চিন্তা করার কোনো কারণ নাই। আমরা জানি আমাদের কন্ডিশনে আমরা কতটা শক্ত দল। হ্যাঁ, হাথুরুসিংহে আমাদের সম্পর্কে অনেক কিছুই জানেন। কিন্তু মূল ব্যাপার হচ্ছে মাঠে পরিকল্পনা বাস্তবায়ন করা।”

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer of Cricket97 & en.Cricket97

Read Previous

‘মুখে বলার থেকে কাজে করে দেখাতে পারলে ভাল’

Read Next

শীর্ষ দশে ঢুকলেন ডেল স্টেইন

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share