সিডনি টেস্টের প্রথম দিন অজিদের

match report 3
Vinkmag ad

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে অ্যাশেজের পঞ্চম ও শেষ টেস্টের ১ম দিন শেষে চালকের আসনে অস্ট্রেলিয়া। অথচ শুরুর বিপর্যয় কাটিয়ে ভালোভাবেই দিন শেষ করার অবস্থানে ছিল ইংলিশরা। তেমনটি হয়নি, দারুণভাবে ম্যাচে ফিরেছে স্বাগতিকরা।

সিডনিতে আজ খেলা শুরু হতে বিলম্ব হয় বৃষ্টির কারণে। বৃষ্টি শেষে সুর্য হাসলেও মেলবোর্নের মতো সিডনিতে হাসেনি অ্যালিস্টার কুকের ব্যাট। হ্যাজেলউডের বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে আউট হবার আগে কুক করেন ৩৯ রান। তার আগেই কামিন্সকে নিজের উইকেট উপহার দিয়ে সাজঘরে ফিরেছিলেন কুকের সঙ্গী হয়ে ইনিংসের গোড়াপত্তন করতে নামা মার্ক স্টোনম্যান (২৪) ও ২৫ রান করা জেমস ভিন্স।

DSrpfn1W0AAzB 3
রুট ও মালান মিলে চতুর্থ উইকেট জুটিতে যোগ করেছেন ১৩৮ রান

দলীয় ১০০ রান পূর্ণ হবার আগেই ৩ উইকেট হারিয়ে ফেলা ইংল্যান্ড দলকে উদ্ধার করতে এগিয়ে আসে জো রুট- ডেভিড মালান জুটি। দুইজন মিলে চতুর্থ উইকেট জুটিতে যোগ করেন ১৩৮ রান।

তবে অস্ট্রেলিয়া ম্যাচে ফেরে ঠিক দিনের শেষভাগে। ৮৩ রান করা ইংলিশ কাপ্তান জো রুটকে ফেরান মিশেল স্টার্ক। তার ঠিক ৬ বল পর হ্যাজেলউডের দ্বিতীয় শিকারে পরিণত হন জনি বেয়ারস্টো (৫)। তবে ইংল্যান্ডের রানকে এগিয়ে নিতে এখনো ১৬০ বলে ৫৫ রান করে অপরাজিত আছেন্ ডেভিড মালান।

271583
আরো একটি ফিফটি সেঞ্চুরিতে রূপদান করতে পারলেন না জো রুট

২০১৬ সাল থেকে টেস্টে ১৯ টি ফিফটি করেছেন জো রুট, এর বিপরীতে সেঞ্চুরি মাত্র ৫ টি। যাদের সাথে জো রুটের তুলনা হয় জোরেশোরে সেই ভিরাট কোহলি, স্টিভ স্মিথরা এইক্ষেত্রে জো রুটের চেয়ে ডের এগিয়ে। কোহলির যেমন এই সময়ে আছে ৯ সেঞ্চুরি, ৩ ফিফটি। স্মিথেরও সেঞ্চুরি ফিফটির চেয়ে বেশি (১০ সেঞ্চুরি, ৮ ফিফটি)।

সংক্ষিপ্ত স্কোর: (১ম দিন শেষে)

ইংল্যান্ড ২৩৩/৫ (৮১.৪ ওভার), অ্যালিস্টার কুক ৩৯, মার্ক স্টোনম্যান ২৪, জেমস ভিন্স ২৫, জো রুট ৮৩, ডেভিড মালান ৫৫*, জনি বেয়ারস্টো ৫; মিশেল স্টার্ক ৬৩/১, জশ হ্যাজেলউড ৪৭/২, প্যাট কামিন্স ৪৪/২, নাথান লায়ন ৬১/০, মিচেল মার্শ ১৭/০।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

প্রস্তুতি ম্যাচ হবে দিবা রাত্রির ম্যাচ

Read Next

টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ের শীর্ষে দুই কিউই

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share