সাত বছর পর সাকিব-কোলকাতা বিচ্ছেদ!

featured photo1 15
Vinkmag ad

২০১১ সাল থেকে আইপিএলে সাকিব আল হাসান প্রতিবারই খেলেছেন কোলকাতা নাইট রাইডার্সের হয়ে। বাংলাদেশের জার্সির পর সবচেয়ে বেশি গায়ে চাপিয়েছেন কোলকাতা নাইট রাইডার্সের জার্সি। কোলকাতার সাথে সম্পর্কটা সময়ের হিসেবে ৭ বছর। অর্ধযুগেরও বেশি সময় কোলকাতার হয়ে খেলা সাকিবের সাথে হয়ত এবার বিচ্ছেদ ঘটতে যাচ্ছে, ৭ বছর পর আবার নিলামে উঠছেন সাকিব।

২০১১ সালে কলকাতার হয়ে খেলার পর থেকে কোলকাতা আর নিলামে তোলেনি সাকিব কে, গতবারও ২ কোটি ৮০ লাখ রুপি দিয়ে সাকিবকে রেখে দিয়েছিল যদিও গতবারের হিসেবটা ভিন্ন ছিল। গতবছর আইপিএলে দলগুলো তাদের ১৪ জন করে খেলোয়াড় রেখে দেওয়ার সুযোগ পেয়েছিলো আর এবার মাত্র ৫ জন তারমধ্যে বিদেশি দুজন।

144683.2
কেকেআরের জার্সি গায়ে সাকিব

এমন হিসাবের পরই সাকিবের টিকে যাওয়ার বিষয়টা শঙ্কায় ছিলো কাল আইপিএল খেলতে ইচ্ছুক এমন ৮ জন খেলোয়াড়ের তালিকা বিসিসিআইকে পাঠায় বিসিবি তাতে নাম ছিলো সাকিবেরও। আর এতেই নিশ্চিত হওয়া যায় এবার আর নিলামের আগেই কোলকাতার হয়ে খেলছেন সাকিব নিশ্চিতভাবে বলা যাচ্ছেনা, নিলামে সাকিব কে আবার দলে ভীড়ালেও ভীড়াতে পারেন শাহরুখ খানের মালিকানাধীন কোলকাতা নাইট রাইডার্স।

এখনো পর্যন্ত ৪৩ ম্যাচ খেলে আইপিএলে সাকিবের রান ২১.৬৫ গড়ে ৪৯৮ ও ৭.১৭ ইকোনোমিতে ৪৩ উইকেট। ২০১৪ সালে সবচেয়ে বেশি ১৩ টি ও ২০১৭ সালে সবচেয়ে কম মাত্র ১ টি ম্যাচ খেলেছেন সাকিব আল হাসান।

অন্যদিকে গত দুই মৌসুম সানরাইজ হায়দ্রাবাদের হয়ে খেলা মুস্তাফিজুরকেও ছেড়ে দিয়েছে হায়দ্রাবাদ। সাকিব-মুস্তাফিজ ছাড়াও আগামী ২৭ ও ২৮ জানুয়ারি বাংলাদেশ থেকে আইপিএল নিলামে উঠবে তামিম, মাহমুদুল্লাহ, সাব্বির রহমান, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ ও আবুল হোসেন রাজু। উল্লেখ্য, আগামী ৪ এপ্রিল থেকে শুরু হবে আইপিএলের এবারের আসর।

৯৭ ডেস্ক

Read Previous

বিপিএলের পর ডিপিএলেও ধরে রাখা যাবে ৫ ক্রিকেটার

Read Next

প্রস্তুতি ম্যাচ হবে দিবা রাত্রির ম্যাচ

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share