বিপিএলের পর ডিপিএলেও ধরে রাখা যাবে ৫ ক্রিকেটার

dpl f
Vinkmag ad

আগে নির্ধারিত হয়েছিল জানুয়ারির ২০ তারিখে শুরু হবে এবারের ঢাকা প্রিমিয়ার লিগ। এবং প্রতিটি দল ধরে রাখতে পারবে সর্বোচ্চ ৪ জন খেলোয়াড়। কিন্তু বুধবার ( ৩ জানুয়ারি) ক্লাব প্রতিনিধিদের সভায় বদলে গেল সব।

dpl

৪ জন নয় ৫ জন পুরাতন খেলোয়াড় ধরে রাখতে পারবে ক্লাবগুলো। আর টুর্নামেন্ট শুরু হবে ৫ ফেব্রুয়ারি থেকে। বুধবার ক্লাব প্রতিনিধিদের সঙ্গে সভা শেষে এই সিদ্ধান্তগুলো জানান ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিসের (সিসিডিএম) চেয়ারম্যান কাজি ইনাম আহমেদ।

তিনি জানান, “ঢাকা প্রিমিয়ার লিগের প্লেয়ার বাই চয়েজ ড্রাফট অনুষ্ঠিত হবে ২০ জানুয়ারি। লিগ শুরু হবে ৫ ফেব্রুয়ারি। প্রতিটি ক্লাব ৫ জন করে ক্রিকেটার ধরে রাখতে পারবে। বেধে দেওয়া সময়ের মধ্যে ধরে রাখা ক্রিকেটারদের নাম জমা দিতে হবে।”

তবে আরো সিদ্ধান্ত হয়,‘এ প্লাস’ ও ‘এ’ ক্যাটেগরির কোনো ক্রিকেটারকে ধরে রাখা যাবে না। তবে নির্বাচক কমিটি এই ক্যাটেগরির ১২ জন ক্রিকেটারের তালিকা তৈরি করে দিবে। এবং তাদেরকে ড্রাফট থেকেই নিতে হবে।

সিসিডিএম এবার ক্রিকেটারদের অর্থ প্রাপ্তির নিশ্চয়তা প্রদানে বেশ কিছু নীতিমালা গ্রহণ করেছেন। সভা শেষে সাংবাদিকদের সাথে কথা বলার সময় সিসিডিএম চেয়ারম্যান কাজি ইনাম আহমেদ জানায়,

“ড্রাফট থেকে যাদের নেওয়া হবে, তাদেরকে টুর্নামেন্ট শুরুর আগেই বেধে দেওয়া সমরে মধ্যে ৫০ শতাংশ টাকা দিয়ে দিতে হবে। ২৫ ভাগ দিতে হবে টুর্নামেন্ট চলাকালীন, বাকি ২৫ ভাগ টুর্নামেন্ট শেষে। ধরে রাখা ক্রিকেটারদের পারিশ্রমিকের ৫০ ভাগ ড্রাফটের আগেই পরিশোধ করতে হবে। কোনো ক্লাব সেটি না করলে সেই ক্রিকেটারকে তারা ধরে রাখতে পারবে না। ওই ক্রিকেটার ড্রাফটে চলে আসবে।”


৯৭ ডেস্ক

Read Previous

কোয়ার্টারের আশা বাঁচিয়ে রাখলো এস.এস.এল ওয়ারলেস

Read Next

সাত বছর পর সাকিব-কোলকাতা বিচ্ছেদ!

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share