কোয়ার্টারের আশা বাঁচিয়ে রাখলো এস.এস.এল ওয়ারলেস

cor 2
Vinkmag ad

রাজধানীর খামারবাড়িতে অবস্থিত ইন্দিরা রোড ক্রীড়াচক্র মাঠে অনুষ্ঠিত নারিশ কর্পোরেট ক্রিকেট টুর্নামেন্টে ২০১৭-১৮ তে টুর্নামেন্টের অষ্টম দিনে মুখোমুখি হয় দু’দল এস.এস.এল ওয়ারলেস ও শেলটেক। নিজেদের প্রথম ম্যাচে শেলটেক মার্কেন্টাইল ব্যাংকে সাথে চার উইকেটে জিতলেও এই মার্কেন্টাইল ব্যাংকের সাথেই ৫৬ রানে হেরে টুর্নামেন্ট শুরু করেছিল এস.এস.এল ওয়ারলেস।

26610159 1535839413177962 1497138650 o

টুর্নামেন্টে টিকে থাকার ম্যাচে তাই আজ জয় ভিন্ন কোন উপায় ছিল না এস.এস.এল ওয়ারলেসে কাছে। এদিন টসভাগ্যও সাথে ছিল না ওয়ারলেসের। শুরুতেই টসে জিতে ওয়ারলেসকে আগে ব্যাট করার আমন্ত্রণ জানান শেলটেকের অধিনায়ক জিয়া হাবিব। এস.এস.এল ওয়ারলেসের হয়ে ইনিংসের গোড়াপত্তন করতে আসেন দুই ব্যাটসম্যান রনি ও সাকিব। দলীয় ২০ রানে তুষারের বলে রনি ফিরে গেলে ভাঙ্গে ওয়ারলেসের উদ্বোধনি জুটি।

এরপর ক্রিজে আসেন নতুন ব্যাটসম্যান জিয়ান, তিনিও থাকতে পারেননি বেশিক্ষণ। ব্যক্তিগত ৩ রানেই হাসানের বলে আউট হয়ে ফিরে যান তিনি। আরেক ওপেনার সাকিবও হাসানের দ্বিতীয় শিকার হলে ক্রিজে আসেন দুই ব্যাটসম্যান আহসান ও ফিরোজ। আহসান কিছুটা দেখেশুনে খেললেও শুরু থেকেই ব্যাট চালিয়ে খেলতে থাকেন ফিরোজ। এই দু’ব্যাটসম্যানের ব্যাট থেকে আসে শতরানের জুটি।

নিজের অর্ধশতক থেকে মাত্র ৯ রান দূরে থাকতে ১৮ বলে ৪১ রানের ইনিংস খেলে ফেরেন ফিরোজ। ফিরোজ না পারলেও আহসান ঠিকি পার করেন পঞ্চাশ রানের কোটা, ৫৭ করে আউট হন এই ব্যাটসম্যান। নির্ধারিত ১৬ ওভার শেষে এস.এস.এল ওয়ারলেসে সংগ্রহ দাঁড়াই ৬ উইকেটে ১৮৫ রান। যা এবারের টুর্নামেন্টে সর্বোচ্চ দলীয় সংগ্রহ।

26610433 1535839716511265 1259465993 o
ম্যাচসেরা আহসানের হাতে পুরস্কার তুলে দিচ্ছেন চিত্রনায়ক শিপন 

১৮৬ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে এস.এস.এল ওয়ারলেসের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে শুরু থেকেই দাঁড়াতে পারেনি শেলটেকের ব্যাটসম্যান’রা! দলীয় ১৫ রানেই দুই ওপেনারকে হারায় তারা। এরপর দলীয় অধিনায়ক জিয়া হাবিব- নাঈমে সাথে নিয়ে গড়েন সর্বোচ্চ ২৪ রানের জুটি। নাঈম ১০ ও হাবিব ৩০ রানে বিদায় নিলে ওখানেই জয়ের আশা শেষ হয়ে যায় শেলটেকের।

 

 

এরপর ১২ ওভারেই মাত্র ৭৮ রানে অল-আউট হয়ে যায় শেলটেক। ফলে ৯৭ রানের বিশাল জয় নিয়ে মাঠ ছাড়ে এস.এস.এল ওয়ারলেস। এই জয়ের ফলে কোয়াটার ফাইনালের আশা বাঁচিয়ে রাখলো তারা।

আগামীকাল (বৃহস্পতিবার) একমাত্র ম্যাচে সন্ধ্যা ৭ টায় মুখোমুখি হবে বসুন্ধরা এলপি গ্যাস ও মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড।

সংক্ষিপ্ত স্কোরঃ

এস.এস.এল ওয়ারলেসঃ ১৮৫/৬ (১৬) আহসান ৫৭ (৩২), ফিরোজ ৪৭ (১৮), সাকিব ১৭ (১৮), জিয়া হাবিব ২/২৯, তুষার ২/৩৯, হাসান ২/৫৩

শেলটেকঃ ৭৮/৮ (১২) জিয়া হাবিব ৩০ (৩০), নাঈম ১০ (৭), সাফরান ৯ (৯), মুসা ৩/১৩, মাহফুজ ২/১৭, শুভ ২/১১

ফলাফলঃ এস.এস.এল ওয়ারলেস ৯৭ রানে জয়ী

ম্যাচসেরাঃ আহসান (এস.এস.এল ওয়ারলেস)

৯৭ ডেস্ক

Read Previous

হাথুরুসিংহেকে প্রতিপক্ষ মানতে নারাজ রিচার্ড হ্যালসল

Read Next

বিপিএলের পর ডিপিএলেও ধরে রাখা যাবে ৫ ক্রিকেটার

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share