হাথুরুসিংহেকে প্রতিপক্ষ মানতে নারাজ রিচার্ড হ্যালসল

featured photo1 14
Vinkmag ad

আগামী ১৫ জানুয়ারি জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে ত্রিদেশীয় সিরিজে মাঠে নামবে বাংলাদেশ। সিরিজের অন্য দল শ্রীলঙ্কা আর দলটির বর্তমান কোচ চন্ডিকা হাথুরুসিংহে বলেই অনেকের মনে শঙ্কা। সদ্য সাবেক হওয়া বাংলাদেশের এই কোচ যে জানেন বাংলাদেশের সব দুর্বল জায়গা। শ্রীলঙ্কার কোচ হিসেবে নিজের প্রথম সিরিজটাও বাংলাদেশের বিপক্ষে, ত্রিদেশীয় সিরিজের পরপরই।

899ca690c5461129ed94a935ae4a5046 57c965a467e2e
ছবিঃ সংগৃহীত

কিন্তু যার সাথে সবচেয়ে বেশি সময় আলোচনা করতেন, কাজ করতেন বাংলাদেশের কোচ থাকাকালীন সেই রিচার্ড হ্যালসলই জানালেন বাংলাদেশের প্রতিপক্ষ কোচ হাথুরুসিংহে নয় বরং শ্রীলঙ্কার ক্রিকেটারদের বিপক্ষেই খেলতে হবে বাংলাদেশের ক্রিকেটারদের। হাথুরুকে নিয়ে কোন সংশয় কিংবা শঙ্কা কিছুই নেই জানালেন বাংলাদেশের সহকারী কোচ, “প্রতিপক্ষ সে নয়, আমরা খেলব শ্রীলঙ্কান ক্রিকেটারদের সঙ্গে।”

মাঠে হাথুরু না খেললেও বাংলাদেশ বধের কৌশল কিন্তু হাথুরুই শিখিয়ে দিবেন লঙ্কান ক্রিকেটারদের, এমন মন্তব্যেও ঘোর আপত্তি রিচার্ডের, “কৌশলের কথা যদি বলেন, দক্ষিণ আফ্রিকায় কেমন ছিল? তার কৌশল কাজে দিয়েছে? কৌশল হলো খুব ছোট অংশ। ক্রিকেট ম্যাচ জেতায় ভালো ক্রিকেটাররা। ভালো ক্রিকেটাররা ভালো খেললেই দল জেতে।”

বাংলাদেশের রয়েছে অনেক সম্ভাবনাময় ক্রিকেটার, দক্ষিণ আফ্রিকা সিরিজে খারাপ করলেও তাদের ভালো প্রস্তুতি নিশ্চিত করতে পারলে দারুণ কিছু হবে এমন প্রত্যাশা রিচার্ডের, “আমাদের বেশ কিছু ভালো ক্রিকেটার আছে। দক্ষিণ আফ্রিকা সফরে ওরা ভালো না খেললেও তার আগে চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভালো খেলেছে। আমাদের ভালো ক্রিকেটার আছে। এখন নিশ্চিত করতে হবে, ওরা যেন ভালো খেলেসেভাবেই প্রস্তুতি নিতে হবে।”

৯৭ ডেস্ক

Read Previous

ক্রিকইনফোর বর্ষসেরা টেস্ট একাদশেও সাকিব-মুশফিক

Read Next

কোয়ার্টারের আশা বাঁচিয়ে রাখলো এস.এস.এল ওয়ারলেস

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share