ক্রিকইনফোর বর্ষসেরা টেস্ট একাদশেও সাকিব-মুশফিক

featured photo1 14
Vinkmag ad

‘দ্যা গার্ডিয়ান’ ২০১৭ সালের বর্ষসেরা টেস্ট একাদশে সাকিব আল হাসানের সাথে রেখেছিল মুশফিকুর রহিমকেও। দ্যা গার্ডিয়ানের মতো ক্রিকইনফোও তাদের নির্বাচিত টেস্ট একাদশে রেখেছে বাংলাদেশের বর্তমান ও সদ্য সাবেক টেস্ট অধিনায়ক দুইজনকেই।

ক্রিকইনফোর নির্বাচিত বর্ষসেরা টেস্ট একাদশে অস্ট্রেলিয়া থেকে সর্বোচ্চ ৩ জন ক্রিকেটার সুযোগ পেয়েছেন। বাংলাদেশ, ভারত ও দক্ষিণ আফ্রিকা থেকে আছেন ২ জন করে।  ১ জন করে আছেন ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের ক্রিকেটার। একাদশে জায়গা পাননি কোন পাকিস্তানী ও উইন্ডিজ।

271496
ছবিঃ ক্রিকইনফো

৫৩.৭১ গড়ে ১১২৮ রান করা ডিন এলগার ক্রিকইনফোর ২০১৭ সালের বর্ষসেরা দলের প্রথম ওপেনার। এলগারের সঙ্গী ২০১৭ সালে ৪৯.৮৫ গড়ে ৯৯৭ রান করা ডেভিড ওয়ার্নার। গুরুত্বপূর্ণ তিন নম্বরে জায়গা করে নিয়েছেন ৬৭.০৫ গড়ে ১১৪০ রান করা চেতেশ্বর পুজারা। ৭৫.৬৪ গড়ে ১০৫৯ রান করা ভিরাট কোহলি আছেন চার ও ব্যাট হাতে ২০১৭ সালকে নিজের করে নেওয়া ( ৭৬.৭৬ গড়ে ১৩০৫ রান) স্টিভ স্মিথ আছেন পাঁচে।

২০১৭ সালে ব্যাট হাতে ৪৭.৫ গড়ে সাকিব আল হাসান করেছেন ৬৬৫ রান, বল হাতে উইকেটের দেখা পেয়েছেন ২৯ টি (৩৩.৩৭ বোলিং গড়ে)। অলরাউন্ডার হয়ে এই দলে সাকিব আল হাসান। ৫৪.৭১ গড়ে ৭৬৬ রান করা মুশফিকুর রহিম এই বছরে উইকেটের পেছনে থেকে স্ট্যাম্পিং করেছেন ২টি, ক্যাচ ধরেছেন ১২টি। এই দলে মুশফিক আছেন একমাত্র উইকেটরক্ষক হিসেবে।

একাদশে চার বোলারের একজন অস্ট্রেলিয়ার নাথান লায়ন। একমাত্র স্পেশালিস্ট স্পিনার হিসেবেই আছেন নাথান লায়ন। নিউজিল্যান্ডের নেইল ওয়েগনারের সাথে পেস ব্যাটারির অন্য দুইজন জিমি অ্যান্ডারসন ও কাগিসো রাবাদা।

 ক্রিকইনফোর নির্বাচিত বর্ষসেরা টেস্ট একাদশঃ

ডিন এলগার (দক্ষিণ আফ্রিকা), ডেভিড ওয়ার্নার (অস্ট্রেলিয়া), চেতেশ্বর পুজারা (ভারত), স্টিভ স্মিথ (অস্ট্রেলিয়া), ভিরাট কোহলি (ভারত), সাকিব আল হাসান (বাংলাদেশ), মুশফিকুর রহিম (বাংলাদেশ), নাথান লায়ন (অস্ট্রেলিয়া), কাগিসো রাবাদা (দক্ষিণ আফ্রিকা),  জিমি অ্যান্ডারসন (ইংল্যান্ড) ও নেইল ওয়েগনার (নিউজিল্যান্ড)।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

আইপিএল নিলামে ৮ বাংলাদেশী

Read Next

হাথুরুসিংহেকে প্রতিপক্ষ মানতে নারাজ রিচার্ড হ্যালসল

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share