দাপুটে জয়ে র‍্যাংকিংয়ের শীর্ষে নিউজিল্যান্ড

match report 2
Vinkmag ad

ওয়েস্ট ইন্ডিজকে ২-০ ব্যবধানে হারিয়ে টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ের শীর্ষস্থান নিজেদের করে নিলো নিউজিল্যান্ড। নিউজিল্যান্ডকে ১ এ জায়গা দিতে ২ এ নেমেছে পাকিস্তান, ৩ এ নেমেছে ভারত।

এই সিরিজ শুরুর আগে পাকিস্তান ও ভারতের পর নিউজিল্যান্ড ছিলো টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ের তৃতীয় সেরা দল। ওয়েস্ট ইন্ডিজকে প্রথম ম্যাচে ৪৭ রানে ও শেষ ম্যাচে ১১৯ রানে হারিয়ে নিউজিল্যান্ডই এখন সবার উপরে। ২য় ম্যাচ ভেসে গিয়েছিলো বৃষ্টিতে।

DSm25QKVQAAjl69
সিরিজ জয়ের পর ট্রফি নিয়ে নিউজিল্যান্ড দলের উল্লাস

এই সফল সিরিজ থেকে নিউজিল্যান্ড পেয়েছে ৬ রেটিং পয়েন্ট (১২০ থেকে ১২৬), অন্যদিকে ওয়েস্ট ইন্ডিজ খুইয়েছে ৫ রেটিং পয়েন্ট। তবে রেটিং পয়েন্ট খুইয়েও ৫ নম্বর অবস্থানেই আছে উইন্ডিজরা।

আইসিসি টি-টোয়েন্টি র‍্যাংকিংঃ (বন্ধনীর ভেতরে রেটিং পয়েন্ট)

১. নিউজিল্যান্ড (১২৬)
২. পাকিস্তান (১২৪)
৩. ভারত (১২১)
৪. ইংল্যান্ড (১১৯)
৫. ওয়েস্ট ইন্ডিজ (১১৫)
৬. দক্ষিণ আফ্রিকা (১১২)
৭. অস্ট্রেলিয়া (১১১)
৮. শ্রীলঙ্কা (৮৮)
৯. আফগানিস্তান (৮৬)
১০. বাংলাদেশ (৭৬)

কলিন মুনরো (১০৪) ও মার্টিন গাপটিলের (৬৩) ব্যাটে চড়ে ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২৪৩ রানের পাহাড় গড়ে নিউজিল্যান্ড। সেই পাহাড়ে চড়তে যেয়ে অল্পতেই হাঁপিয়ে গেছে উইন্ডিজরা। ১৬.৩ ওভারেই ১২৪ রানে গুটিয়ে যায় তারা। একমাত্র আন্দ্রে ফ্লেচার (৪৬) বলার মত রান করেন। টিম সাউদি ৩ টি ও ট্রেন্ট বোল্ট নেন ২ টি উইকেট।

নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজের ১১৯ রানের এই হার আইসিসির কোন পূর্ণ সদস্যের দলের জন্যে সর্বোচ্চ ব্যবধানে (রানের বিচারে) হার।

সংক্ষিপ্ত স্কোর:

নিউজিল্যান্ড: ২০ ওভারে ২৪৩/৫ (গাপটিল ৬৩, মুনরো ১০৪, ব্রুস ২৩, কিচেন, ৯, উইলিয়ামসন ১৯, ফিলিপস ৭*, স্যান্টনার ৬*; টেইলর ১/৫৩, বদ্রি ০/৫১, নার্স ০/৪৩, ব্র্যাথওয়েট ২/৫০, এমরিট ১/৪২)

ওয়েস্ট ইন্ডিজ: ১৬.৩ ওভারে ১২৪ (ওয়ালটন ০, গেইল ০, ফ্লেচার ৪৬, পাওয়েল ১৬, হেটমায়ার ৭, ব্র্যাথওয়েট ১৫, নার্স ১৪*, এমরিট ৫, টেইলর ১৩, বদ্রি ২ ; সাউদি ৩/২১, বোল্ট ২/২৯, কিচেন ১/৩৩, স্যান্টনার ০/১৬, সোধি ২/২৫)

ফলাফল: নিউজিল্যান্ড ১১৯ রানে জয়ী (২-০ ব্যবধানে সিরিজ জয়ী)

ম্যাচসেরা: কলিন মুনরো

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

প্রস্তুতি ম্যাচে পরাজয় দেখলো টাইগার যুবারা

Read Next

আইপিএল নিলামে ৮ বাংলাদেশী

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share