টি-টোয়েন্টিতে মুনরোর সেঞ্চুরির রেকর্ড

featured photo1 11
Vinkmag ad

টি-টোয়েন্টিতে প্রথম ব্যাটসম্যান হিসেবে তিনটি সেঞ্চুরির মালিক হলেন নিউজিল্যান্ডের কলিন মুনরো। নিউজিল্যান্ডের মাউন্ট মাউনগানুইয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে কলিন মুনরো দেখা পেয়েছেন নিজের তৃতীয় সেঞ্চুরির। 

এই মাউন্ট মাউনগানুইয়েই ২০১৭ সালের ৬ জানুয়ারি বাংলাদেশের বিপক্ষে ৫৪ বলে ১০১ রান করে নিজের টি-টোয়েন্টি ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরির দেখা পেয়েছিলেন কলিন মুনরো। ২০১৭ সালের ৪ নভেম্বর রাজকোটে ৫৮ বলে ১০৯* রানের ইনিংস খেলার পথে দেখা পেয়েছিলেন দ্বিতীয় সেঞ্চুরির। আজ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে করলেন তৃতীয় সেঞ্চুরি।

DSmZTExVMAANtD
রানের পাহাড় গড়তে মুনরোকে যোগ্য সঙ্গ দিয়েছেন গাপটিল

এর আগে আর কোন ব্যাটসম্যান টি-টোয়েন্টিতে ৩ টি সেঞ্চুরি করতে পারেননি। ২ টি করে সেঞ্চুরি আছে ক্রিস গেইল, ব্রেন্ডন ম্যাককুলাম, এভিন লুইস ও রোহিত শর্মার।

আজ শুরু থেকেই বিধ্বংসী ছিলেন কলিন মুনরো। ১০ টি ছয় ও ৩ টি চার এর সাহায্যে মাত্র ৪৭ বলে সেঞ্চুরি পূর্ণ করেন মুনরো। এর চেয়ে কম বলে টি-টোয়েন্টিতে সেঞ্চুরি হয়েছে মাত্র ৫ টি। শেষ পর্যন্ত মুনরো থামেন ৫৩ বলে ১০৪ রান করে।

কলিন মুনরোর ৫৩ বলে ১০৪ ও মার্টিন গাপটিলের ৩৮ বলে ৬৩ রানের সুবাদে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৫ উইকেটে ২৪৩ রানের পাহাড় গড়েছে কিউইরা। এটি টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডের সর্বোচ্চ দলীয় সংগ্রহ, সবমিলিয়ে সপ্তম সর্বোচ্চ দলীয় সংগ্রহ।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

ওকসের ইনজুরিতে কপাল খুললো ক্রেনের

Read Next

অস্ট্রেলিয়ার ওয়ানডে দলে ক্রিস লিন

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share