ওয়ানডেতে ট্রিপল সেঞ্চুরি বড় কোন ব্যাপার নাঃ রোহিত শর্মা

featured photo1 9
Vinkmag ad

একসময় মনে করা হতো ওয়ানডেতে ডাবল সেঞ্চুরি করা সম্ভব নয়। ২০১০ সালে গোয়ালিয়রে ঠিক ২০০ রান করে সেই ধারণা মিথ্যে প্রমাণ করেন শচীন টেন্ডুলকার। এখন তো তিনটি ডাবল সেঞ্চুরির মালিক রোহিত শর্মা মনে করছেন ওয়ানডেতে ট্রিপল সেঞ্চুরি করাও খুব সম্ভব। 

এখন পর্যন্ত ওয়ানডেতে ৭ টি ডাবল সেঞ্চুরি হয়েছে। ৭ টি ডাবল সেঞ্চুরির ৩ টিই করেছেন রোহিত শর্মা (২০৯, ২৬৪ ও ২০৮*)। বাকি ৪ টি ডাবল এসেছে শচীন টেন্ডুলকার (২০০*), ভিরেন্দর শেবাগ (২১৯), ক্রিস গেইল (২১৫) ও মার্টিন গাপটিলের (২৩৭*) উইলো থেকে।

rohit 20180102175717
ছবিঃ সংগৃহীত

তিনটি ডাবল সেঞ্চুরির মালিক এবার জানালেন ওয়ানডেতে ট্রিপল সেঞ্চুরি করা খুব বেশি কঠিন ব্যাপার নয়। ৩০০ ও ২৬৪ এর মাঝখানে ব্যবধান তো মাত্র ৩৬ রান!

রোহিত শর্মা বলেন, ‘যখন আমি ২৬৪ রানের ইনিংসটা খেলি, তখনই অনেকে বলছিল, আমি তিনশ করতে পারতাম। টি-টোয়েন্টিতেও সেঞ্চুরি হওয়ার পর একটা প্রশ্ন উঠছে, ২০০ সম্ভব কি না। আমি তাদের বলতে চাই, ‘বন্ধুরা, শান্ত হও।’ ২৬৪ আর ৩০০-এর মধ্যে পার্থক্য মাত্র ৩৬ রান। এটা কি খুব বড় ব্যাপার? আমি তো এটাকে এভাবেই দেখি। আমি জানি, এটা কিভাবে আসতে পারে। তবে এটা নিয়ে ভাবি না।’

তবে ট্রিপল সেঞ্চুরি করতে যেকোন ব্যাটসম্যানের সাহায্য পেতে হবে উইকেট থেকে। এই বিষয়ে রোহিতের ভাবনা, ‘যদি আপনি ভালো (ব্যাটিং) পিচে খেলেন, সুযোগ নিতে পারেন। আমি একটি কথা বলি, যদি আপনি টপ অর্ডার ব্যাটসম্যান হন এবং যদি ৫০ ওভার পুরোটা খেলার মানসিকতা থাকে। একদিন যে কোনো কিছুই হতে পারে, যদি দিনটা আপনার হয়।’

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

মাঠের বাইরে আমাদের কাজগুলো ঠিক করতে হবেঃ মাশরাফি

Read Next

ভারতের সাথে প্রথম টেস্টে অনিশ্চিত স্টেইন

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share