মাঠের বাইরে আমাদের কাজগুলো ঠিক করতে হবেঃ মাশরাফি

featured photo1 8
Vinkmag ad

মাঠের বাইরের ঘটনার জন্য বড় শাস্তির মুখোমুখি হয়েছেন সাব্বির রহমান। এই ঘটনাকে উদাহরণ মেনে মাঠের বাইরে সবাইকে নিজের কাজ ঠিকভাবে করার অনুরোধ করেছেন টাইগারদের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। আসন্ন সিরিজে বাংলাদেশের চান্সই বেশি দেখছেন আজ অনুশীলনে যোগ দেওয়া মাশরাফি। 

বিসিবির সিদ্ধান্ত যত কঠিনই হোক তা মেনে নেওয়া দায়িত্ব মনে করিয়ে দিয়ে মাশরাফি বলেন, “প্রথম কথা হচ্ছে যে, বিসিবির অধীনে আমরা সবাই। এটা মেনে নেয়াটাও দায়িত্ব। একই সাথে আমাদের সবাই অনুসরণ করে। তরুণরা যারা উঠে আসছে, অনূর্ধ্ব-১৫, অনূর্ধ্ব-১৬, অনূর্ধ্ব-১৯; তারাও আমাদের অনুসরণ করে। সুতরাং মাঠের বাইরের সব কিছু ঠিক রাখা আমাদের দায়িত্ব।”

mashrafee 20180102171128
ফাইল ছবি

সাব্বিরের ঘটনা থেকে সবাইকে শিক্ষা নিতে বলেছেন মাশরাফি। তিনি বলেন, “যেটা হয়েছে, সেটা মেনে নেয়া ছাড়া উপায় নেই। সামনে যেন আমরা কোনো ভুল না করি। সাব্বিরের সাথে হয়েছে; কিন্তু আর কারো সঙ্গে যেন না হয়। এমন কি আমার সাথেও। আমাদের কাজ হলো ভালো পারফর্ম করা। আর সবাই যেহেতু আমাদের অনুসরণ করে, সুতরাং আমাদের নিশ্চিত করতে হবে যে, মাঠের বাইরে আমরা যাতে আমাদের কাজগুলো ঠিক করি।”

গতদিন বোর্ড প্রেসিডেন্ট জানিয়েছেন মাশরাফি ও সাকিব কোচের অবর্তমানে দলের কোচ। এতে বাড়তি কোন প্রেশার নিচ্ছেন না মাশরাফি। তিনি বলেন, “আমার মনে হয় না, আলাদা কিছু করতে হবে। উনি যেটা বুঝিয়েছেন, সেটা হলো সিনিয়র খেলোয়াড়দের দায়িত্বের বিষয়টা। যেটা সব সময়ই থাকে। আলাদা কিছু করতে গেলে আরো সমস্যার উদ্ভব হতে পারে। আমার কাছে মনে হয় যেভাবে চলছিল, সেটাই ঠিক আছে।”

দক্ষিণ আফ্রিকায় হতাশাজনক সিরিজের কথা ভুলতে আসন্ন সিরিজকেই পাখির চোখ করছেন মাশরাফি। তিনি বলেন, “দক্ষিণ আফ্রিকা সফর আমাদের ভালো যায়নি। বাজে সময় আসতেই পারে। এখন আমাদের জন্য গুরুত্বপূর্ণ সেটা মাথায় না রেখে খেলা। সেদিকেই মন দেওয়া উচিত আমাদের। অবশ্যই জেতার পরিকল্পনা থাকবে। ত্রিদেশীয় সিরিজটি গুরুত্বপূর্ণ। দক্ষিণ আফ্রিকা থেকে ফেরার পর সবাই হতাশ। আমরা যদি এটা জিততে পারি, তাহলে পরিস্থিতির মোড় ঘুরে যেতে পারে।”

অন্তত ওয়ানডেতে বাংলাদেশের পাল্লা ই ভারী দেখছেন মাশরাফি। তিনি বলেন, “আমার মনে হয় না কঠিন কিছু হবে। বিশেষ করে ওয়ানডেতে। একটা সিরিজ দিয়ে সব কিছু বিবেচনা করা যায় না। আমাদের মূল কাজ হবে ঠিকঠাক কাজগুলো করা। দেশে ও বাইরের সিরিজের মধ্যে আকাশপাতাল ব্যবধান থাকে। ঘরের মাঠের সিরিজ আমরা জিততে চাই।”

৯৭ ডেস্ক

Read Previous

এমসিজির উইকেটকে ‘পুওর’ বললো আইসিসি

Read Next

ওয়ানডেতে ট্রিপল সেঞ্চুরি বড় কোন ব্যাপার নাঃ রোহিত শর্মা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share