এমসিজির উইকেটকে ‘পুওর’ বললো আইসিসি

featured photo1 7
Vinkmag ad

ঘুরেফিরে যেন অস্ট্রেলিয়া সিরিজেই কালিমা পড়ছে গ্রাউন্ডের গায়ে। গত অক্টবরে ঢাকা টেস্টে বাজে আউটফিল্ডের জন্য বিসিবিকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছিল আন্তর্জাতিক ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা (আইসিসি)। বাংলাদেশ ঘুরে অজিরা গেল ভারতে, সেখানেও এই বাজে আউটফিল্ডের জন্য মাঠে গড়ায়নি হায়দ্রাবাদের টি-টোয়েন্টি ম্যাচটি। এবারতো খোদ অ্যাশেজ সিরিজে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডের উইকেটকে দেওয়া হলো সতর্কবার্তা।

DShKjubWsAEMpaf
ছবিঃ সংগৃহীত

বক্সিং ডে টেস্ট দিয়ে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে মাঠে নেমেছিলো দুই দল অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড। ম্যাচ শেষে মেলবোর্নের উইকেট নিয়ে হতাশা প্রকাশ করেছিলেন দুই দলের অধিনায়ক। নিষ্প্রাণ পিচের সমালোচনা করতে ছাড়েননি তারা। দুই অধিনায়কের করা সমালোচনা আমলে নিয়ে সে’ম্যাচের ম্যাচ রেফারি রঞ্জন মাদুগালে আইসিসি কাছে পিচ রিপোর্ট পেশ করে।

রঞ্জন মাদুগালের রিপোর্ট আমলে নিয়ে বক্সিং ডে টেস্টের উইকেট পরীক্ষা করে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল কর্তৃক আনুষ্ঠানিকভাবে ‘পুওর’ হিসাবে বিবেচিত হয়েছে মেলবোর্নের উইকেট। আইসিসির নতুন নিয়ম অনুযায়ী কোন গ্রাউন্ডের উইকেট এবং আউটফিল্ড যদি আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচের জন্য নিম্নমানের হয়ে থাকে থাকলে তাকে বাজে রেটিং দেওয়া হবে, এবং যোগ করা হবে ডিমেরিট পয়েন্ট।

যদি কোন গ্রাউন্ড ৫ ডিমেরিট পয়েন্ট পেয়ে থাকে তবে সেই মাঠ কোন ধরনের আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ আয়োজন করতে পারবে না ১ বছর। ১০ ডিমেরিট পয়েন্ট পেয়ে থাকলে সাপপেন্ড হবে পাক্কা ২ বছরের জন্য।

৯৭ ডেস্ক

Read Previous

হাথুরু ঠিকই বলেছেঃ নাজমুল হাসান পাপন

Read Next

মাঠের বাইরে আমাদের কাজগুলো ঠিক করতে হবেঃ মাশরাফি

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share