টাইগারদের নয়, আফগানদের কোচ হলেন সিমন্স

featured photo1
Vinkmag ad

ওয়েস্ট ইন্ডিজের সাবেক ক্রিকেটার ও কোচ ফিল সিমন্স দায়িত্ব পেয়েছেন আফগানিস্তান জাতীয় ক্রিকেট দলের। কিছুদিন আগেই বাংলাদেশ দলের কোচ হওয়ার আগ্রহ দেখিয়ে বিসিবির কাছে সাক্ষাৎকার দিয়ে গিয়েছিলেন। ধারণা করা হচ্ছিল, সিমন্সই হতে পারেন টাইগারদের কোচ। তবে আপাতত সেটা সম্ভব হচ্ছে না।

ভারতীয় কোচ লালচাঁদ রাজপুতের স্থলাভিষিক্ত হয়ে আফগান দলের দায়ভার এখন ফিল সিমন্সের কাঁধে। ওয়েস্ট ইন্ডিজ দলের কোচ হিসেবে পাওয়া সাফল্য ফিল সিমন্স পেতে চাইবেন আফগান দলের কোচ হয়েও।

phil simmons reuters social 20171231170654
ফিল সিমন্স এখন আফগানদের কোচ

আজ থেকে শুরু হওয়া বছরের ফেব্রুয়ারিতে শারজাতে জিম্বাবুয়ের বিপক্ষে খেলবে আফগানিস্তান। সেই সিরিজের প্রস্তুতি দুবাই এ সারবে আফগানরা। আগামী ৮ জানুয়ারি দুবাইতেই দলের সঙ্গে যোগ দেওয়ার কথা রয়েছে ফিল সিমন্সের।

বিশ্বকাপ বাছাইপর্ব সামনে রেখে ফিল সিমন্সের বিকল্প খুজে পায়নি আফগানিস্তান ক্রিকেট বোর্ড। এর আগে ওয়েস্ট ইন্ডিজ, জিম্বাবুয়ে ও আয়ারল্যান্ড দলের কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন সিমন্স।

এসিবির (আফগানিস্তান ক্রিকেট বোর্ড) প্রধান নির্বাহী শফিক স্ট্যানিকজাই নতুন কোচ নিয়ে বলেন, ‘আমরা ফিলকে বেছে নিয়েছি, কারণ তিনি আমাদের দল সম্পর্কে ভালো জানেন। তিনি ওয়েস্ট ইন্ডিজ, জিম্বাবুয়ে এবং আয়াল্যান্ডের কোচ ছিলেন। তাদের বিপক্ষে আফগানিস্তানের বিশ্বকাপ বাছাইপর্ব খেলতে হবে। তার দর্শন খুব ভালো।’

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

টিকে থাকার ম্যাচে মেটাল বিডির রাজকীয় জয়

Read Next

ওয়ানডে দলেও উপেক্ষিত বেন স্টোকস

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share