টিকে থাকার ম্যাচে মেটাল বিডির রাজকীয় জয়

cl
Vinkmag ad

‘নারিশ কর্পোরেট ক্রিকেট টুর্নামেন্ট ২০১৭-১৮’ তে টুর্নামেন্টের পঞ্চম দিনে বল হাতে সাইদুল-জয়নালদের পর ব্যাটিংয়ে আসাদুরজামান-মোরসালিনের অনবদ্য ব্যাটিংয়ে সি কর্পোরেশন ইলেভেনের বিপক্ষে ৭ উইকেটের বিশাল জয় পায় মেটাল বিডি।

26238620 1533033950125175 758440160 o

রাজধানীর খামার বাড়িতে অবস্থিত ইন্দিরা রোড ক্রীড়াচক্র মাঠে অনুষ্ঠিত নারিশ কর্পোরেট ক্রিকেট টুর্নামেন্টে আজ (রবিবার) মুখোমুখি হয় দুই দল মেটাল বিডি ও সি কর্পোরেশন ইলেভেন। কর্পোরেট এই টুর্নামেন্টে সি কর্পোরেশনের প্রথম ম্যাচ হলেও মেটাল বিডির জন্য ছিল অনেকটা বাচা-মরার লড়াই। নিজেদের প্রথম ম্যাচে এডিসন গ্রুপের কাছে হারের পর টুর্নামেন্টে টিকে থাকতে হলে আজকের ম্যাচে জয় ভিন্ন কোন উপায় ছিল না মেটাল বিডির কাছে।

এমন সমীকরণ মাথায় নিয়েই টস করতে নামে মেটাল বিডি, টস ভাগ্যটাও সাথে যায়নি ওদের। টসে জিতে এদিন আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় সি কর্পোরেশন ইলেভেন। সি কর্পোরেশনের হয়ে ইনিংসের গোড়াপত্তন করতে আসেন দুই ব্যাটসম্যান দিদার ও আরিফ, ২৭ রানের উদ্বোধনি জুটি আসে এই দু’জনের ব্যাট থেকে। জয়নালের বলে আরিফ ৮ রানে ফিরলে ভাঙ্গে তাদের ওপেনিং পার্টনারশিপ।

এরপর মাত্র ৯ বলে রুশদি ২৩ রানে জয়নালের দ্বিতীয় শিকার হওয়ার পর দিদারও আউট হয়ে যান রুশদির সমান ২৩ রান করে। এরপরেই মেটাল বিডির বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে দিশেহারা হয়ে পড়ে সি কর্পোরেশনের ব্যাটসম্যানরা। ওদের হয়ে বলার মত রান করতে পারেনি আর কেউ, নিজেদের নির্ধারিত ওভারের ৮ বল আগেই অল-আউট হয়ে যায় সি কর্পোরেশন। অতিরিক্ত খাত থেকে সর্বাধিক ৪৩ রান আসাতে কোনরকম একশো ছাড়ানো পুঁজি পায় সি কর্পোরেশন।

26513207 1533033966791840 1420728540 o
৩৩ বলে ৪৬ রান সাথে ১ উইকেট নিয়ে ম্যাচসেরা মেটাল বিডির মোরসালিন

 

১০৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা একদম দেখেশুনে করে মেটাল বিডির দুই ব্যাটসম্যান আসাদুরজামান ও মোরসালিন। ওদের ম্যাচের বয়স বাড়ার সাথে সাথে এই দুই ব্যাটসম্যানের ব্যাট থেকে আসতে শুরু করে নান্দনিক সব চোখ ধাঁধানো শট। দু’জন মিলে জোট বাঁধেন ৯৮ রানের। জয় থেকে মাত্র ৭ রান দূরে থাকতেই নিজের ৪৬ রানের সময় আউট হয়ে যান মোরসালিন।

এরপর ফিরোজকে নিয়ে বাকি কাজটা সারেন আসাদুরজামান। পঞ্চাশ পূর্ণ করতে পারেননি তিনিও, অপরাজিত থাকেন ৪৮ রানের অসাধারণ এক ইনিংস খেলে। ৩৪ বল ও ৭ উইকেট হাতে রেখেই বিশাল জয় তুলে নেয় মেটাল বিডি। এই জয়ের ফলেই টুর্নামেন্টে টিকে থাকার আশাটা বাঁচিয়ে রাখলো তারা।

আগামীকাল (সোমবার) দিনের একমাত্র ম্যাচে সন্ধ্যা ৭ টায় ইসলামিয়া আই হসপিটালের মুখোমুখি হবে টুর্নামেন্টের টাইটেল স্পন্সর পাওয়া দল নারিশ পোল্ট্রি।

সংক্ষিপ্ত স্কোরঃ

সি কর্পোরেশন ইলেভেনঃ ১০৪/৮ (১৪.৩) রাশেদ ২৩ (৯), দিদার ২৩ (৩১), আরিফ ৮ (১৪), সাইদুল ৩/২৮ (৩.৩), জয়নাল ৩/৩৩ (৩), মোরাসালিন ১/৩৭ (৪)

মেটাল বিডিঃ ১০৫/১ (১০.৪) আসাদুরজামান ৪৮* (২৬), মোরসালিন ৪৬ (৩৩), হোসেন ১/৪ (১)

ফলাফলঃ মেটাল বিডি ৭ উইকেটে জয়ী

ম্যাচসেরাঃ মোরসালিন (মেটাল বিডি)

৯৭ ডেস্ক

Read Previous

হাতুরু-স্ট্রিকে ভয় নয় বরং এগিয়ে বাংলাদেশ: তামিম

Read Next

টাইগারদের নয়, আফগানদের কোচ হলেন সিমন্স

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share