হাতুরু-স্ট্রিকে ভয় নয় বরং এগিয়ে বাংলাদেশ: তামিম

tamim
Vinkmag ad

১৩ দিনে ৭ ম্যাচ। ঢাকায় অনুষ্ঠিত ত্রিদেশীয় টুর্নামেন্টের অপর দুই প্রতিপক্ষ শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ে। ১৫ জানুয়ারি বাংলাদেশ-জিম্বাবুয়ে ম্যাচ দিয়ে মাঠে গড়াবে টুর্নামেন্টটি। শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ে যেমন প্রতিপক্ষ হোক না কেন বাংলাদেশকে মোকাবেলা করতে হবে কিছু দিন আগেও টাইগারদের খুব কাছের দুই মানুষ চন্দিকা হাতুরুসিংহে ও হিথ স্ট্রিককে। কারণ তারা এখন দুই প্রতিপক্ষ দলের কোচের ভূমিকায়। কিন্তু বাংলাদেশের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল সতীর্থদের নির্ভার থেকে স্বাভাবিক খেলা খেলতে বলেছেন। সাথে তিনি বাংলাদেশকে এগিয়ে রাখছেন সবার থেকে।

Tamim Test match

অসন্ন ত্রিদেশীয় টুর্নামেন্টে খেলতে অনুশীলনে ব্যস্ত টিম বাংলাদেশ। কারণ এবার সবার যতটা না ভয় প্রতিপক্ষ দলকে নিয়ে তারচেয়ে বেশি ভাবতে হচ্ছে প্রতিপক্ষ শিবিরে প্রিয় চেনা দুই মুখ চন্দিকা হাতুরুসিংহে ও হিথ স্ট্রিককে নিয়ে। কারণ তারাই জানেন বাংলাদেশের নাড়ীর খবর। কিছুদিন আগেও তারা ছিলেন বাংলাদেশ দলের কোচিং স্টাফ।

তবে প্রতিপক্ষ যেই হোক না কেন তামিম প্রচন্ড আত্মবিশ্বাসী। তিনি জিততে চান শিরোপা। এই টুর্নামেন্টে তাই তনি এগিয়ে রাখছেন বাংলাদেশকে। আজ(রবিবার) সাংবাদিকদের তিনি জানান,

“যাদের সাথে খেলা হবে, তাদেরকে আমরা ভালোভাবে চিনি। ওদের শক্তি ও দুর্বলতা সম্পর্কে জানি। ওরাও অবশ্য আমাদের সম্পর্কে জানে। আমরা আরো যে কদিন অনুশীলনের সুযোগ পাবো, এই দিনগুলো আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। আশা করি, এই কদিনে আমরা দারুণ একটা প্রস্তুতি নিতে পারবো।”

তামিমদের সাবেক প্রধান কোচ চন্দিকা হাথুরুসিংহে এখন শ্রীলঙ্কার প্রধান কোচ। বাংলাদেশ সফর দিয়ে যার শ্রীলঙ্কা অধ্যায় শুরু হবে। সাবেক পেস বোলিং কোচ স্ট্রিক ত্রিদেশীয় সিরিজের আরেক দল জিম্বাবুয়ের প্রধান কোচ। তামিম মনে করেন, প্রতিপক্ষ শিবিরে দুই সাবেক কোচের থাকাটা স্বাভাবিকভাবে নেওয়া উচিত। তাদের নিয়ে বেশি ভাবতে গেলে তা বাড়তি চাপ হয়ে দাঁড়াতে পারে।

“এটা নিয়ে যদি ভাবি(সাবেকদের), তাহলে এটা হয়তো একটা বড় ব্যাপার। তারা তিন-চার বছর বাংলাদেশে ছিলেন। তবে আমরা যদি না ভাবি, আমার মনে হয় না এটা কোনো বড় ব্যাপার।”

এই দলের সাথে অনেক ম্যাচ খেলেছে বাংলাদেশ, তাই তাদের সম্পর্কে যথেষ্ট ধরণা আছে তামিমদের। কিন্তু ঘরের মাঠে বাংলাদেশ যথেষ্ট শক্তিশালী দল সেটা সবারই জানা। তাই এই হোম অ্যাডভান্টেজ নিয়ে শিরোপা জিততে চান তামিম।

“আমার মনে হয়, খুবই আকর্ষণীয় একটা সিরিজ হবে। অন্য দুটি দলও ভালো। শ্রীলঙ্কা ভালো দল। এ ছাড়া জিম্বাবুয়েও তাদের দিনে ভয়ঙ্কর হতে পারে। বাংলাদেশে খেলা, আমাদের হোমগ্রাউন্ড। গত দুই তিন বছরে আমরা যে রকম ক্রিকেট খেলে এসেছি, বিশেষ করে দেশের মাটিতে, আমাদেরই ফেভারিট হওয়া উচিত।”

৯৭ ডেস্ক

Read Previous

ফিরে দেখা টাইগার ক্রিকেটে ২০১৭

Read Next

টিকে থাকার ম্যাচে মেটাল বিডির রাজকীয় জয়

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share