বোলিংয়ে বৈচিত্র নিয়ে ফিরবেন তাসকিন

featured photo1 27
Vinkmag ad

বর্তমান ফর্মটা খুব একটা ভাল যাচ্ছে না তাসকিনের, সম্প্রতি সময়ে যেন প্রতিনিয়ত হারিয়ে খুঁজছেন নিজেকে। আসছে নতুন বছর, সেটাকে সামনে রেখেই নতুন করে রণকৌশল সাজাচ্ছেন টাইগার এই পেসার। পূর্বের ব্যর্থতা ভুলে নতুন বছরে নতুন করে স্বরূপে ফিরতে ইন-সুইংকে অস্ত্র বানাতে নেটে বাড়তি কাজ করছেন এই স্পীডস্টার।

মিরপুরের জাতীয় ক্রিকেট একাডেমী মাঠে টাইগার কোচ কোর্টনি ওয়ালশের অনুপস্থিতিতে খালেদ মাহমুদ সুজন সামলাচ্ছেন বাংলাদেশের পেস বোলারদের, আপাতত টাইগার পেসারদের শক্তির জায়গা নিয়ে কাজ করছেন সুজন। সেখানেই অনুশীলন শেষে তাসকিন বলেন,

4a09e0495e673fd1b6fd493e53f989bb 5a479f4a66ab1
ছবিঃ সংগৃহীত

“সুজন স্যার পেসারদের স্পটে বোলিং করিয়ে দেখছেন কার অ্যাকুরেসি কেমন, ভিডিও করা হচ্ছে সেগুলার। অনুশীলন হচ্ছে অনেকটা ভিন্ন ধরনের। আমরা আপাতত স্কিল নিয়ে কাজ করছি। সিম পজিশন ঠিক করা, যার যা শক্তি- আউট সুইং, ইন সুইং কিভাবে উন্নতি করা যায় এবং অ্যাকুরেসি কিভাবে বাড়ানো যায়”

দক্ষিণ আফ্রিকা সফরের পুরোটাতেই খুঁজে পাওয়া যায়নি ছন্দে থাকা তাসকিনকে। সেই সময়ে আউট সুইং নিয়ে বেশি কাজ করতে গিয়ে ওই সফরে তার বোলিং সেভাবে কার্যকর ছিল না জানিয়ে এই পেসার বলেন, “সুজন স্যারের সঙ্গে আমরা (বোলাররা) ছোটবেলা থেকেই কাজ করছি। তিনি জানেন, আমাদের শক্তির জাইগাটা। আমার সহজাত ইন সুইং রেখে হয়ত আফ্রিকা সফরে আউট সু্ইং নিয়েই বেশি কাজ করতে গিয়ে শক্তির জায়গায় ফোকাস করা হয়নি। এখন আবার সেটা শুরু করেছি। স্যার (সুজন) সেখানেই ফোকাস করাচ্ছেন। আশা রাখছি আবার রিদমে ফিরতে পারবো।”

শুধু সাউথ আফ্রিকা সফর নয়, সদ্য শেষ হতে যাওয়া বছরটা খুব একটা ভালো কাটেনি টাইগার পেসারদের জন্য। দেশের বাইরে নিজেদেরকে সেভাবে মেলে ধরতে পারেননি। সে প্রসঙ্গে তাসকিন জানান, “সত্যি কথা বলতে কী, শেষ দুটি সিরিজ আমাদের ভালো যায়নি। বিশেষ করে দক্ষিণ আফ্রিকা সিরিজটা আমাদের (বোলারদের) জন্য খুব একটা ভাল ছিল না। আশা করি, আমরা পরের সিরিজে নিজেদেরকে গুছিয়ে নেব। সবাই কঠোর পরিশ্রম করছে। তাগিদটাও সবার বেশি। সেজন্য ফলটাও ভালো হবে।”

৯৭ ডেস্ক

Read Previous

ব্র্যাডম্যান, গাভাস্কারের পরেই স্মিথ!

Read Next

নাঈমের ব্যাটে চড়ে শেলটেকের জয়

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share