জয়ের পথ সুগম করলেন ক্যাপ্টেন রুট

featured photo1 24
Vinkmag ad

বক্সিং ডে টেস্টের চতুর্থ দিন ২ উইকেট হারিয়ে ১০৩ রান নিয়ে শেষ করেছিল স্বাগতিক অস্ট্রেলিয়া। অপরাজিত ছিলেন দলের সেরা দুই ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার (৪০) ও স্টিভ স্মিথ (২৫)। পঞ্চম ও শেষ দিনে মধ্যাহ্নভোজের বিরতির আগেই সাজঘরে ফিরেছেন ওয়ার্নার ও শন মার্শ।

271436
১৪ রানের জন্যে হয়নি ওয়ার্নারের টানা দুই সেঞ্চুরি

টেস্ট ক্যারিয়ারের ২৬ তম অর্ধশতককে শতকে পরিণত করতে পারেননি ওয়ার্নার। ইংলিশ দলপতি জো রুটের বলে আউট হয়েছেন ব্যক্তিগত ৮৬ রানের মাথায়। জয়ের পথে অন্যতম বড় বাঁধা পার করে উচ্ছ্বসিত ছিলেন ক্যাপ্টেন রুট। নিজের জন্মদিনে (২৭ তম) দারুণ উপহারই পেলেন তিনি। দ্বিতীয় ইংলিশ ক্যাপ্টেন হিসেবে নিজের জন্মদিনে উইকেট পেলেন রুট। এর আগে ১৯২৪ সালে আর্থার গিলিগান জন্মদিন রাঙিয়েছিলেন উইকেট পেয়ে।

এই অ্যাশেজ সিরিজেই নিজেকে নতুন করে ফিরে পাওয়া শন মার্শ তারপর বিদায় নিয়েছেন দ্রুতই। স্টুয়ার্ট ব্রডের বলে উইকেটের পেছনে জনি বেয়ারস্টোকে ক্যাচ দিয়ে মার্শ ফেরেন মাত্র ৪ রানের মাথায়।

271437
৪ ঘন্টা উইকেটে থেকে ফিফটি করেছেন স্টিভ স্মিথ

৬ উইকেট হাতে রেখে অস্ট্রেলিয়া ২য় ইনিংসে এগিয়ে ১৪ রানে। দিনের দ্বিতীয় সেশন তাই এই ম্যাচের ভাগ্য গড়ে দেবে। ভাগ্য বিধাতার মুখ ইংল্যান্ডের দিক থেকে সরিয়ে নিতে উইকেটে এখনও আছেন অজি কাপ্তান স্টিভ স্মিথ। ব্যাট হাতে দারুণ অ্যাশেজ পার করতে থাকা স্মিথ ১ম ইনিংসের ন্যায় ২য় ইনিংসেও পূর্ণ করেছেন অর্ধশতক।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

পাপন সাহেব খুবই চালাক ও বুদ্ধিমান লোকঃ হাথুরুসিংহে

Read Next

ভারতের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার দল ঘোষণা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share