পাপন সাহেব খুবই চালাক ও বুদ্ধিমান লোকঃ হাথুরুসিংহে

received 1884831501546299
Vinkmag ad

কিছুদিন আগেই দায়িত্ব ছেড়েছেন বাংলাদেশ দলের। দায়িত্ব নিয়েছেন নিজ দেশের ক্রিকেট দলের। ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকবাজের সাথে কথা বলার সময় চন্ডিকা হাথুরুসিংহে জানিয়েছেন তার পদত্যাগের কারণ। 

ক্রিকবাজঃ আপনি কোচ হিসেবে ঘরের মাঠে টেস্টে অস্ট্রেলিয়া, ইংল্যান্ডের মতো দলকে হারিয়েছিলেন। নিজ দেশ শ্রীলঙ্কার বিপক্ষে টেস্টে জিতেছিলেন শ্রীলঙ্কার মাটিতেই। চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনাল অব্দি পৌঁছেছিলেন আপনি। বাংলাদেশের কোচ হিসেবে সবকিছুই চলছিল সঠিক পথে। কোন বিষয় আপনাকে পদত্যাগ করতে প্ররোচিত করেছিল?

চন্ডিকা হাথুরুসিংহেঃ প্রথমত, আমি মনে করি বাংলাদেশের কোচ হয়ে আমি সম্ভাব্য সর্বোচ্চ অবস্থানে নিয়ে গিয়েছি বাংলাদেশ দলকে। অন্যদিকে, শ্রীলঙ্কা ক্রিকেট আমাকে কোচ করার জন্য আমার দরজায় কমপক্ষে ৪ বার কড়া নেড়েছে। আমি এখন এমন এক পর্যায়ে এসে পৌঁছেছি যে, আমি লম্বা সময় ধরে আমার পরিবার থেকে আলাদা থাকতে পারিনা। আমার স্বপ্ন ছিল শ্রীলঙ্কা দলের কোচ হওয়া, এটাই বোধ করি সঠিক সময়।

এখন আমি যদি চাই, পরিবার থেকে দূরে থেকে আমি তিন বছর বাংলাদেশ দলকে কোচিং করাবো, তারপর শ্রীলঙ্কা বা অন্য কোন দলকে আরো চার বছর বা তার বেশি সময় কোচিং করাবো। আসলে আমি সেটা করতে পারিনা। তারপর আমি ভাবলাম, এটাই সঠিক সুযোগ, চ্যালেঞ্জ নেওয়ার জন্যে। তারপরই শ্রীলঙ্কা দলের দায়িত্ব গ্রহণ করি।

ক্রিকবাজঃ বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এক সাক্ষাৎকারে বলেছেন, একটি কঠিন সফরের আগে (দক্ষিণ আফ্রিকা সফর) সাকিব আল হাসানের টেস্ট ক্রিকেট থেকে ছুটি নেওয়া আপনি মানতে পারেননি। সেটি পরবর্তীতে আপনার পদত্যাগের অন্যতম কারণ হয়ে দাঁড়ায়!

received 1884831364879646
ছবিঃ সংগৃহীত

চন্ডিকা হাথুরুসিংহেঃ এটা একদমই সত্য নয়। নাজমুল হাসান পাপন সাহেব খুবই চালাক ও বুদ্ধিমান লোক। সে নিশ্চিতভাবে এটা অন্য কোন কারণে বলেছে। হতে পারে, সাকিবকে তাঁতিয়ে দেবার জন্য! আমি দেস্খেছি এখন তো সাকিবকে অধিনায়কও বানিয়েছে। সে (পাপন) এরকম পরিস্থিতি পরিচালনা করতে খুব বুদ্ধিমান।

ক্রিকবাজঃ কোচ হিসেবে সেরা মুহুর্ত?

চন্ডিকা হাথুরুসিংহেঃ পি সারা ওভালে শ্রীলঙ্কাকে হারানো। এটা আমার কাছে বিশাল ব্যাপার ছিল বেশ কিছু কারণে। আমার কাছে ওটা খুবই আবেগময় খেলা ছিল। পি সারা ওভাল আমার কাছে খুবই স্পেশাল। ওটা বাংলাদেশের শততম টেস্ট ম্যাচও ছিল। শ্রীলঙ্কাকে শ্রীলঙ্কার মাটিতে হারিয়ে দেওয়া নিঃসন্দেহে বড় অর্জন।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

লো-স্কোরিং ম্যাচে এডিসন গ্রুপের বড় জয়

Read Next

জয়ের পথ সুগম করলেন ক্যাপ্টেন রুট

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share