বক্সিং ডে টেস্টে বৃষ্টি আসার আগে ওয়ার্নার-স্মিথের প্রতিরোধ

cook 2 f
Vinkmag ad

বক্সিং ডে টেস্টের চতুর্থ দিনে সব মিলিয়ে খেলা হয়েছে ৪৫ ওভারের মতো। যেখানে বেশির ভাগ সময় উৎপাত করেছে বৃষ্টি। বৃষ্টিতে খেলা বন্ধ হবার আগে পর্যন্ত ইংল্যান্ড এখনো এগিয়ে রয়েছে ৬১ রানে।

cook root

শেষ উইকেট জুটিতে চতুর্থ দিনের খেলা শুরু করেছিল গতদিনের দুই  ইংলিশ ব্যাটসম্যান অ্যালিস্টার কুক ও জেমস অ্যান্ডারসন। কিন্তু কোন রান যোগ না হতেই অ্যান্ডারসনের বিদায়ে কুকের অতি মানবীয় ইংসের যবনিকাপাত ঘটে। ৪৯১ রানের থেমে যায় ইংল্যান্ড কিন্তু তখনো ২৪৪ রানে অপরাজিত অ্যালিস্টার কুক।

যদিও ইংল্যান্ড এখনও ৬১ রানে এগিয়ে, কিন্তু উইকেটে আছেন ওয়ার্নার-স্মিথ জুটি। বৃষ্টি শুরুর আগে পর্যনু দারুণ ব্যাট করেছেন তারা। দুই উইকেট হারিয়ে ১০৩ রান করে মাঠ ছেড়েছে অস্ট্রেলিয়া।

ওপেনার বেনক্রাফটের বিদায়ের পর উইকেটে আসেন উসমান খাজা। খাজাও টিকতে পারেননি বেশি সময়।

কয়েক দফার বৃষ্টিতে শেষ পর্যন্ত আম্পায়াররা খেলা বন্ধ করতে বাধ্য হন। কিন্তু উইকেটে ততোক্ষণে জমে গিয়েছিলেন অভিজ্ঞ ওয়ার্নার ও স্মিথ জুটি। এই টেস্টের প্রথম ইনিংসে সেঞ্চুরি পাওয়া ডেভিড ওয়ার্নার আছেন ৪০ নিয়ে এবং সাথে স্মিথের সংগ্রহ ২৫ রান।

খেলা বাকি আর মাত্র একদিন। তাই অলৌকিক কিছু না ঘটলে এই টেস্টের ভাগ্য যে নিষ্প্রাণ ড্রয়ের দিকে যাচ্ছে তা আর বলার অপেক্ষা রাখে না।

সংক্ষিপ্ত স্কোর:

অস্ট্রেলিয়া : ১ম ইনিংস-৩২৭/১০

ইংল্যান্ড ১ম ইনিংস: ৪৯১/১০ (তৃতীয় দিন শেষে ৪৯১/৯)

কুক ২৪৪*, স্টোনম্যান ১৫, ভিন্স ১৭, রুট ৬১, মালান ১৪, বেয়ারস্টো ২২, মইন ২০, ওকস ২৬, ব্রড ৫৬,

হেইজেলউড ৩/৯৫, লায়ন ৩/১০৯, কামিন্স ৪/১১৭,
অস্ট্রেলিয়া ২য় ইনিংস: ৪৩.৫ ওভারে ১০৩/২ ব্যানক্রফট ২৭, ওয়ার্নার ৪০*, খাওয়াজা ১১, স্মিথ ২৫*; অ্যান্ডারসন ১/২০, ওকস ১/২৪,

৯৭ ডেস্ক

Read Previous

কুঁড়ি ওভারের ক্রিকেটেও নাজেহাল উইন্ডিজ

Read Next

টপ ফাইভ টাইগার্স ২০১৭-ক্রিকেট৯৭

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share