কুঁড়ি ওভারের ক্রিকেটেও নাজেহাল উইন্ডিজ

w
Vinkmag ad

নিউজিল্যান্ড সিরিজ যেন গলার কাটা হয়ে বিঁধেছে উইন্ডিজ ক্রিকেটের জন্য। কোনরকম সিরিজ শেষ করতে পারলেই যেন স্বস্তির নিশ্বাস নিতে পারবে ক্যারিবিয়ান’রা। এর কারণও আছে বৈকি, কিউই সফরে যে এখনো জয়ের মুখ দেখা হয়নি উইন্ডিজের। টেস্ট ও ওয়ানডে সিরিজ হারের পর নিউজিল্যান্ডের সাথে টি-টোয়েন্টি সিরিজও হার দিয়ে শুরু করলো এই ফরম্যাটের বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নরা।

i

স্বাগতিক নিউজিল্যান্ডের সাথে সফরকারী উইন্ডিজ সাদা পোশাকের ক্রিকেটে ছিল একদম বিবর্ণ, সুবিধা করতে পারেনি একদিনের ক্রিকেটেও। ওয়ানডেতে তিন ম্যাচের সমান তিনটাতেই পরাজয় মেনে নিতে হয়েছে। আজ শুরু হওয়া টি-টোয়েন্টি সিরিজেও আগের ধারাবাহিকতা অব্যাহত রাখলো সফরকারীরা। এদিন নেলসনের স্যাক্সটন ওভালে টসে জিতে স্বাগতিকদের আগে ব্যাট করার আমন্ত্রণ জানান উইন্ডিজ অধিনায়ক কার্লোস ব্রাথওয়েট।

কিউইদের ইনিংসের দলীয় ৫ রানে ওপেনার মার্টিন গাপটিল বিদায় নিলে ক্রিজে আসেন গ্লেন ফিলিপস, আরেক ওপেনার মুনরোর সাথে তিনি জোট বাঁধেন ৮৬ রানের। মুনরো ৫৩ রানে ফিরলে ভাঙ্গে তাদের এই জুটি। দলীয় ১১৮ রানে আউট হয়ে যান ফিলিপসও, প্যাভিলিয়নের ফেরার আগে এই উইকেটরক্ষক ব্যাটসম্যান খেলে যান দলীয় সর্বোচ্চ ৫৫ রানের ইনিংস। এরপর টেইলর, স্যান্টনার ও শেষ দিকে সাউদির ব্যাটে নির্ধারিত ২০ ওভার শেষে ১৮৭ রানের সংগ্রহ পায় স্বাগরিকরা।

১৮৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দলীয় ১৯ রানেই দুই ওপেনার ক্রিস গেইল ও ওয়ালটনের উইকেট হারিয়ে বিপাকে পড়ে ক্যারিবিয়ানরা। এরপর ফ্লেচার ও হোপের ৪২ রানের জুটিতে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে সফরকারীরা, লাভ হয়নি তাতে। ৫ রানের ব্যবধানে এই দু’জন বিদায় নিলে কিউই বোলিং তোপে বিধ্বস্ত হয়ে যায় উইন্ডিজ ব্যাটিং লাইন-আপ। অল-আউট হয়ে যায় ১৪০ রানেই, ফলে ৪৭ রানে জয় তুলে নিউজিল্যান্ড।

সংক্ষিপ্ত স্কোরঃ

নিউজিল্যান্ডঃ ১৮৭/৭ (২০) গ্লেন ফিলিপস ৫৫, কলিন মুনরো ৫৩, মিচেল স্যান্টনার ২৩, রস টেইলর ২০, কার্লোস ব্রাথওয়েট ২/৩৮, জেরোম টেইলর ২/৪১

উইন্ডিজঃ ১৪০/১০ (১৯) অ্যান্দ্রে ফ্লেচার ২৭, কার্লোস ব্রাথওয়েট ২১, জেরোম টেইলর ২০, সেথ রেন্স ৩/৩০, টিম সাউদি ৩/৩৬, ডগ ব্রেসওয়েল ২/১০

ফলাফলঃ নিউজিল্যান্ড ৪৭ রানে জয়ী।

ম্যাচসেরাঃ গ্লেন ফিলিপস (নিউজিল্যান্ড)

৯৭ ডেস্ক

Read Previous

মোহাইমিনুলের ঝড়ো শতকে মার্কেন্টাইল ব্যাংকের বড় জয়

Read Next

বক্সিং ডে টেস্টে বৃষ্টি আসার আগে ওয়ার্নার-স্মিথের প্রতিরোধ

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share