কুকের ব্যাটে ভর করে ইংল্যান্ডের লিড

boxin day
Vinkmag ad

আগের তিন টেস্ট হেরে ইতিমধ্যে এবারের অ্যাশেজ খুঁইয়েছে ইংল্যান্ড। তাই এই টেস্ট ছিলো মান বাঁচানোর লড়াই। যেখানে এখনো পর্যন্ত সমানতালে লড়ে যাচ্ছে অস্ট্রেলিয়ার সাথে। কুকের লড়াকু ইনিংসের সুবাদে তৃতীয় দিন শেষ করেছে ৯ উইকেটে ৪৯১ রান করে। লিড নিয়েছে ১৬৪ রানের।

cook root

গত দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান কুক ও রুট যেখন আজ(বৃহস্পতিবার) সকালে ব্যাট করতে নামেন তখন দলের রান ছিলো ২ উইকেটে ১৯২, কুক ১০৪ ও রুট ৪৯ রানে ব্যাট করছিলেন। আজ সকালেই রুট তুলে নেন ক্যারিয়ারের ৩৫ তম অর্ধশত।

৬৮ ওভারের পঞ্চম বলে কামিন্সকে খেলতে গিয়ে রুট ক্যাচ তুলে দেন লায়নের হাতে। দলের রান তখন ২১৮ আর নিজের সংগ্রহ ৬১। এরপর ডেভিড মালান আউট হন ১৪ রান করে। জনি বায়ার্স্টোও দ্রুত আউট হন। মইন আলী টি-টোয়ান্টি মেজাজে ১৪ বলে দুই চার ও এক ছয়ে ২০ রান করে আউট হলে ৩০৭ রানে ৬ উইকেট হারিয়ে ফেলে ইংল্যান্ড। তখনো অন্যপ্রান্তে অপরাজিত কুক।

ওকসকে নিয়ে ৫৯ রানের জুটি। ওকস ২৬ রান করে আউট হলে উইকেটে আসেন ক্যারান। তিনিও ১৫ বলে ৪ রান করে হ্যাজেলউডের বলে আউট হন।

বাকি সময় ব্রডকে সাথে নিয়ে নবম উইকেট জুটিতে ১০০ রানের জুটি গড়েন কুক। কুক তার ক্যারিয়ারের ৫ম ডাবল সেঞ্চুরি তুলে নেন এদিন। ব্রড ৫৬ রান করে আউট হলে ব্রড অপরাজিত আছেন ২৪৪ রানে। সাথে অ্যান্ডারসন অপরাজিত শূন্য রানে।

আগের তিন টেস্ট হেরে বক্সি ডে টেস্টে ইংল্যান্ড যতোটা না ব্যাকফুটে তার চেয়ে বেশি চাপে ছিলো সাবেক অধিনায়ক অ্যালিস্টার কুক। কারণ অনেক দিন থেকে রানে ছিলেন না তিনি। তাই ইংল্যান্ডের টিম ম্যানেজমেন্টও নাকি  তার বিকল্প খোঁজা শুরু করেছিলেন। কিন্তু সিলেক্টরদের সেই সুযোগ না দিয়ে রানে ফিরলেন এবং ম্যাচে ফেরালেন ইংল্যান্ডকে। চতুর্থ দিন শেষে অপরাজিত আছেন ২৪৪ রানে। এর ফলে টেস্টে রান সংগ্রাহকের তালিকায় কুক উঠে এসেছেন ৬ষ্ঠ সাথে। ১১৯৫৬ রান করে পিছনে ফেলেছেন লিজেন্ড ব্রায়ান লারাকে। দিনশেষে ইংল্যান্ডের রান ৯ উইকেটে ৪৯১। লিড হয়েছে ১৬৪ রানের।

সংক্ষিপ্ত স্কোর:

অস্ট্রেলিয়া(১ম ইনিংস): ৩২৭/১০

ইংল্যান্ড(১ম ইনিংস আগের দিন ১৯২/২): ৪৯১/৯

কুক-২৪৪*, রুট-৬১, ব্রড-৫৬

হ্যাজেলউড-৯৫/৩, লায়ন-১০৯/৩, কামিন্স-১১৭/৩

ইংল্যান্ডের লিড ১৬৪ রানের




৯৭ ডেস্ক

Read Previous

দর্শককে মারধর করে শাস্তির আশঙ্কায় সাব্বির

Read Next

মোহাইমিনুলের ঝড়ো শতকে মার্কেন্টাইল ব্যাংকের বড় জয়

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share