শতভাগের বেশি দিতে হলেও দিবঃ মেহেদি হাসান

featured photo1 18
Vinkmag ad

এবারই প্রথম জাতীয় দলের প্রাথমিক স্কোয়াডে জায়গা পেয়েছেন খুলনার ছেলে মেহেদি হাসান। ড্রেসিংরুমের আবহের সাথে এখনও নিজেকে মানিয়ে নিতে না পারলেও আত্মবিশ্বাসের কমতি নাই তার। একাদশে সুযোগ পেতে সম্ভব হলে শতভাগের চেয়েও বেশি দিতে চান তিনি।

জাতীয় দলের ক্যাম্পে প্রথমবার এসে যারপরনায় রোমাঞ্চিত মেহেদি হাসান। সাংবাদিকদের তিনি বলেন, “প্রথমবারের মতো জাতীয় দলের ক্যাম্পে যোগ দেওয়ায় সকালটা খুবই রোমাঞ্চকর ছিল। সকালের নাস্তা থেকে শুরু করে ড্রেসিংরুম শেয়ারের অভিজ্ঞতা অন্যরকম ছিল।”

ড্রেসিংরুমের আবহ এখনও ঠিক বুঝে উঠতে পারেননি মেহেদি। তবে সতীর্থরা আশ্বস্ত করেছেন ধীরে ধীরে ঠিক হবে সবই।

Mehedi Hasan
ছবিঃ সংগৃহীত

“সবাই সবার চেয়ারে বসে ছিল ড্রেসিংরুমে। আমি কোন সিটে বসবো, সেটা খুঁজে পাচ্ছিলাম না। যেখানেই বসতে চাই, দেখি সেটা অন্য কারো সিট। এতে একটু নার্ভাস হয়ে যাচ্ছিলাম। দাঁড়িয়েই ছিলাম অনেকক্ষণ! সতীর্থরা বলছিল প্রথম প্রথম এমন হয়। ধীরে ধীরে সব ঠিক হয়ে যাবে।”

মূল একাদশে সুযোগ পাবার ব্যাপারে আশাবাদী কিনা জানতে চাইলে মেহেদি বলেন, “অবশ্যই আশাবাদী। দলে যেই আসুক, সবাই নিজের সেরাটা দিতে চাইবে। আমার যদি শতভাগের বেশি দিতে হয় আমি তাও দিব।”

এবার এনসিএলে (ন্যাশনাল ক্রিকেট লিগ) দ্বিতীয় সর্বোচ্চ রান তার। বিপিএলে (বাংলাদেশ প্রিমিয়ার লিগ) কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে খেলেছেন পুরোদস্তর বোলার হিসেবে। তবে মেহেদি নিজেকে পরিপূর্ণ অলরাউন্ডারই ভাবেন।

তিনি বলেন, “আমি ‍নিজেকে (পরিপূর্ণ) অলরাউন্ডারই মনে করি। যখন যেটা ভালো হয়, সেখানেই বেশি মনোযোগ দিই। কারণ, দুই বিভাগে একই সঙ্গে মনোযোগ দেওয়া কঠিন। তাই প্রথমে যেটা ভালো হবে, সেটাতেই মনোযোগী হওয়া ভালো।”

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

মরকেলের বোলিং তোপে বিধ্বস্ত জিম্বাবুয়ে

Read Next

চারদিনের টেস্ট শেষ দুই দিনেই!

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share