আজ থেকে শুরু জাতীয় দলের ক্যাম্প

featured photo1 8
Vinkmag ad

আগামী ১৫ জানুয়ারি থেকে শুরু হতে যাওয়া বাংলাদেশ, শ্রীলঙ্কা ও জিম্বাবুয়েকে নিয়ে ত্রিদেশীয় সিরিজ ও শ্রীলঙ্কার বিপক্ষে দুই টেস্ট ও দুই টি-টোয়েন্টি সিরিজের ক্যাম্প আজ মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে শুরু হতে যাচ্ছে। সিরিজ দুইটি সামনে রেখে ইতোমধ্যে ৩২ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে বিসিবি।

প্রধান কোচ না থাকলেও অন্যান্য কোচিং স্টাফ ও টেকনিক্যাল ডিরেক্টর খালেদ মাহমুদের সুজনের নেতৃত্বে চলবে ক্যাম্প। মঙ্গলবার বিসিবি (বাংলাদেশ ক্রিকেট বোর্ড) এক বিজ্ঞপ্তিতে ক্যাম্পের সূচী প্রকাশ করে যেখানে আলাদা করে রাখা হয়েছে বোলারদের ব্যাটিং অনুশীলন করানোর জন্য দু’দিনের সেশন। আগামী ৩১ ডিসেম্বর ও ৩ জানুয়ারি হবে বোলারদের ব্যাটিং অনুশীলন। ৩ জানুয়ারি ফিটনেস ও স্কিল অনুশীলন হলেও ৪ থেকে ৯ জানুয়ারি পর্যন্ত চলবে কেবল স্কিল অনুশীলন।

61833fd81ae7991cd711c046212c3af2 5a3e5ff646610
ছবিঃ সংগৃহীত

প্রধান কোচ না থাকলেও হতাশ নয় মাহমুদুল্লাহ ও তার সতীর্থরা, এমন অভিজ্ঞ ম্যানেজমেন্ট থাকায় ভালোভাবে সিরিজ দুটি পার করতে পারবে বাংলাদেশ এমনটাই বিশ্বাস তাদের। ১০ জানুয়ারি নিজেদের মধ্যে দুই ভাগ হয়ে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। ১৫ জানুয়ারি থেকে বাংলাদেশ-জিম্বাবুয়ে ম্যাচ দিয়ে শুরু হবে ত্রিদেশীয় সিরিজ, যেখানে প্রতিটি দল প্রতিটি দলের সাথে দুটি করে ম্যাচ খেলবে, শীর্ষ দুই দল ২৭ জানুয়ারি ফাইনাল খেলবে।

উল্লেখ্য সাত বছর পর কোন ত্রিদেশীয় সিরিজের স্বাগতিক দল হিসেবে খেলবে বাংলাদেশ। সবকটি ম্যাচ দিবারাত্রির এবং প্রতিটি ম্যাচই মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। এরপর ৩১ জানুয়ারি চট্টগ্রাম টেস্ট দিয়ে শুরু হবে শ্রীলঙ্কার বিপক্ষে দুই টেস্ট ও দুই টি-টুয়েন্টি সিরিজ। ৮ ফেব্রুয়ারি  ঢাকায় শুরু হবে সিরিজের ২য় টেস্ট, ১৫ ও ১৮ ফেব্রুয়ারি  একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি সিরিজের ম্যাচ দুইটি।

ক্যাম্পের জন্য ডাক পাওয়া ক্রিকেটারঃ

মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, ইমরুল কায়েস, লিটন কুমার দাস, এনামুল হক বিজয়, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, সাদমান ইসলাম অনিক, নাসির হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, সাব্বির রহমান, মোহাম্মদ মিঠুন, সৌম্য সরকার, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শফিউল ইসলাম, আবু হায়দার রনি, আবু জায়েদ রাহি, শুভাশিস রায়, রুবেল হোসেন, আবুল হাসান রাজু, কামরুল ইসলাম রাব্বী, তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, নাজমুল ইসলাম ওপু, সানজামুল ইসলাম, আরিফুল হক, মেহেদী হাসান ও মোহাম্মদ সাইফউদ্দিন।

৯৭ ডেস্ক

Read Previous

বর্ষসেরা টেস্ট একাদশে সাকিব-মুশফিক

Read Next

‘ভালো না খেললে আমি টিমে সুযোগ পেতাম না’

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share