বর্ষসেরা টেস্ট একাদশে সাকিব-মুশফিক

featured photo1 14
Vinkmag ad

জনপ্রিয় ক্রিকেট ওয়েবসাইট ক্রিকবাজের বর্ষসেরা ওয়ানডে একাদশে সাকিব আল হাসানকে রেখেছিলেন হার্শা ভোগলে। এবার ‘দ্যা গার্ডিয়ান’ বর্ষসেরা টেস্ট একাদশে সাকিব আল হাসানের সাথে রেখেছে মুশফিকুর রহিমকেও। তাদের চোখে ২০১৭ সালের সেরা টেস্ট দলের অংশ বাংলাদেশের বর্তমান ও সাবেক টেস্ট অধিনায়ক।

দ্যা গার্ডিয়ানের নির্বাচিত বর্ষসেরা টেস্ট একাদশে অস্ট্রেলিয়া থেকে সর্বোচ্চ ৪ জন ক্রিকেটার সুযোগ পেয়েছেন। বাংলাদেশ, ভারত ও দক্ষিণ আফ্রিকা থেকে আছেন ২ জন করে। বাকি ১ জন ইংল্যান্ডের।

২০১৭ সালে ৪৪.৮৮ গড়ে ৮০৮ রান করে ডেভিড ওয়ার্নার দ্যা গার্ডিয়ানের ১ম ওপেনার, তার সঙ্গী এখন পর্যন্ত এই বছরে ৫৪.৮৫ গড়ে ১০৯৭ রান করা ডিন এলগার। গুরুত্বপূর্ণ তিন নম্বরে জায়গা করে নিয়েছেন ৬৭.০৫ গড়ে ১১৪০ রান করা চেতেশ্বর পুজারা। ৭০.৪৩ গড়ে ১১২৭ রান করা স্টিভ স্মিথ চারে ও ৭৫.৬৪ গড়ে ১০৫৯ রান করা ভিরাট কোহলি পাঁচে।

1 20
নিউজিল্যান্ডের মাটিতে এই দুইজন দারুণ পার্টনারশিপ গড়েছিলেন।

২০১৭ সালে ব্যাট হাতে ৪৭.৫ গড়ে সাকিব আল হাসান করেছেন ৬৬৫ রান, বল হাতে উইকেটের দেখা পেয়েছেন ২৯ টি (৩৩.৩৭ বোলিং গড়ে)। অলরাউন্ডার হয়ে এই দলে সাকিব আল হাসান। ৫৪.৭১ গড়ে ৭৬৬ রান করা মুশফিকুর রহিম এই বছরে উইকেটের পেছনে থেকে স্ট্যাম্পিং করেছেন ২টি, ক্যাচ ধরেছেন ১২টি। এই দলে মুশফিক আছেন একমাত্র উইকেটরক্ষক হিসেবে।

একাদশে চার বোলারের দুইজন অস্ট্রেলিয়ার (মিশেল স্টার্ক ও নাথান লায়ন)। একমাত্র স্পেশালিস্ট স্পিনার হিসেবে নাথান লায়ন। স্টার্কের সাথে পেস ব্যাটারির অন্য দুইজন জিমি অ্যান্ডারসন ও কাগিসো রাবাদা।

 দ্যা গার্ডিয়ানের নির্বাচিত বর্ষসেরা টেস্ট একাদশঃ

ডেভিড ওয়ার্নার (অস্ট্রেলিয়া), ডিন এলগার (দক্ষিণ আফ্রিকা), চেতেশ্বর পুজারা (ভারত), স্টিভ স্মিথ (অস্ট্রেলিয়া), ভিরাট কোহলি (ভারত), সাকিব আল হাসান (বাংলাদেশ), মুশফিকুর রহিম (বাংলাদেশ), মিশেল স্টার্ক (অস্ট্রেলিয়া), নাথান লায়ন (অস্ট্রেলিয়া), জিমি অ্যান্ডারসন (ইংল্যান্ড) ও কাগিসো রাবাদা (দক্ষিণ আফ্রিকা)।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

হারের বৃত্তে ওয়েস্ট ইন্ডিজ, নিউজিল্যান্ডের ধবলধোলাই

Read Next

আজ থেকে শুরু জাতীয় দলের ক্যাম্প

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share