মেলবোর্নে ওয়ার্নারের দিনে অস্ট্রেলিয়ার আধিপত্য

received 1867831616579621
Vinkmag ad

ডেভিড ওয়ার্নানের বিধ্বংসী ব্যাটিং আর ইংল্যান্ডের বোলারদের হতাশায় কেটেছে সারা দিন। মেলবোর্ন টেস্টের প্রথম দিনটি তাই অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানদের আধিপত্যের মধ্যে দিয়ে কেটেছে। ওয়ার্নার ক্যারিয়ারের ২১তম শতক করে আউট হলেও অর্ধশত করে উইকেটে এখনো রয়েছে স্টিভেন স্মিথ।

received 1867831713246278

ইংল্যান্ডের সাথে আজ অ্যাশেজের ৪র্থ টেস্টের প্রথম দিনের প্রথম বল থেকেই ছিলেন সাবলীল। বেনক্রাফটকে সাথে নিয়ে ওপেনিং জুটিতে করেন ১২২ রান। আজ ইংল্যান্ডের কোন বোলারই পাত্তা পাননি দুই ওপেনারের কাছে।

৬৪ বলে অর্ধশত পূর্ণ করেন ওয়ার্নার। এই অর্ধশত করার সময় ৬টি বাউন্ডারি মারেন ওয়ার্নার। ২৭.৩ ওভার দলীয় ১০০ রান পূর্ণ হয় দুই ওপেনারের ব্যাট থেকে। দলীয় ১০০ রানের মধ্যে ওয়ার্নারের ব্যাট থেকে আসে ৮৩ রান এ থেকে বোঝা যায় আজ কতটা আক্রমণাত্মক ডেভিড ওয়ার্নার।

লাঞ্চ বিরতিতে যাওয়ার আগে অস্ট্রেলিয়ার বোর্ডে জমা হয় কোন উইকেট না হারিয়ে ১০২ রান। লাঞ্চ থেকে ফিরে ওয়ার্নার আরো বেশি আক্রমণাত্মক হয়ে ওঠে। এবং ১২৮ বলে পূর্ণ করেন নিজের ২১তম সেঞ্চুরি।

ওয়ার্নারকে ফেরান জেমস অ্যান্ডারসন। ১৫১ বলে ১৩টি চার ও একটি ছক্কায় ১০৩ রান করেন ওয়ার্নার। এই উইকেট নিয়ে ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি পেসার কোর্টনি ওয়ালশকে স্পর্শ করেন জেসন অ্যান্ডারসন। টেস্টে দুই জনেরই উইকেট ৫১৯টি করে।

চতুর্থ টেস্টের প্রথম দিনের খেলা শেষে অস্ট্রেলিয়ার সংগ্রহ ৩ উইকেটে ২৪৪ রান। অধিনায়ক স্মিথ ৬৫ ও শন মার্শ ৩১ রানে অপরাজিত। চতুর্থ উইকেটে দুই জনে এরই মধ্যে গড়েছেন ৮৪ রানের জুটি।

সংক্ষিপ্ত স্কোর:

অস্ট্রেলিয়া ১ম ইনিংস: ৮৯ ওভারে ২৪৪/৩ (ব্যানক্রফট ২৬, ওয়ার্নার ১০৩, খাওয়াজা ১৭, স্মিথ ৬৫*, মার্শ ৩১*; অ্যান্ডারসন ১/৪৩, ব্রড ১/৪১, ওকস ১/৬০, মইন ১/৩৫, কুরান ০/৪৪, মালান ০/২০)

 

৯৭ ডেস্ক

Read Previous

হিসাবের ভুলে চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনাল খেলেছে বাংলাদেশ!

Read Next

হারের বৃত্তে ওয়েস্ট ইন্ডিজ, নিউজিল্যান্ডের ধবলধোলাই

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share