বর্ষসেরা ওয়ানডে দলে সাকিব

featured photo1 12
Vinkmag ad

চলতি বছর (২০১৭) শেষ হতে আর কয়েকটা দিন বাকি। ইতোমধ্যেই ২০১৭ সালের বর্ষসেরা ওয়ানডে দল, টেস্ট দল ও টি-টোয়েন্টি দলের একাদশ নির্বাচন শুরু হয়ে গিয়েছে। জনপ্রিয় ধারাভাষ্যকার ও ক্রিকেট বিশ্লেষক হার্শা ভোগলে ক্রিকেট সম্পর্কিত ওয়েবসাইট ক্রিকবাজে নির্বাচন করেছেন তিন ফরম্যাটের বর্ষসেরা একাদশ। 

যেখানে বর্ষসেরা ওয়ানডে দলে জায়গা করে নিয়েছেন বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসান। ব্যাটে বলে বেশ ভালো একটা বছর কাটানোর ফলই পেয়েছেন সাকিব আল হাসান।

২০১৭ সালে ব্যাট হাতে ১২ বার (১৪ ম্যাচে) ব্যাট করতে নেমেছেন সাকিব আল হাসান। ৩৫.৮৩ গড়ে সাকিব রান করেছেন ৪৩০। ১টি শতকের পাশাপাশি দেখা পেয়েছেন ৩টি অর্ধশতকের। চ্যাম্পিয়ন্স ট্রফিতে নিউজিল্যান্ডের বিপক্ষে ১১৪ রান করে জিতিয়েছিলেন দলকে। এই বছরে সাকিবের স্ট্রাইক রেট ছিলো ৮২.৫৩, যা কিনা তার ক্যারিয়ারের স্ট্রাইকরেটের চেয়ে কিঞ্চিত বেশি।

264183
ব্যাট হাতে ২০১৭ সালে সফল ছিলেন সাকিব আল হাসান

বল হাতে অবশ্য নিজের সামর্থ্যের প্রতিফলন ঘটাতে পারেননি পারফরম্যান্সে। ১২ ইনিংসে বল করে সাকিব ২০১৭ সালে উইকেট পেয়েছেন মাত্র ৬টি। ওভারপ্রতি রান দিয়েছেন ৫.৫০, বোলিং গড় ৯৯.০০!

হার্শা ভোগলের নির্বাচিত বর্ষসেরা ওয়ানডে দলঃ

রোহিত শর্মা (ভারত), শিখর ধাওয়ান (ভারত), ভিরাট কোহলি (ভারত), এবি ডি ভিলিয়ার্স (দক্ষিণ আফ্রিকা), মাহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), বেন স্টোকস (ইংল্যান্ড), সাকিব আল হাসান (বাংলাদেশ), রাশিদ খান (আফগানিস্তান), যশপ্রিত বুমরাহ (ভারত), লিয়াম প্ল্যাংকেট (ইংল্যান্ড) ও হাসান আলী (পাকিস্তান)।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

ভারতের কাছে ধবলধোলাই শ্রীলঙ্কা

Read Next

টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে পরিবর্তন, সেরা অবস্থানে সাকিব

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share