ভারতের কাছে ধবলধোলাই শ্রীলঙ্কা

match report 8
Vinkmag ad

দুঃসময় যেন কিছুতেই পিছু ছাড়ছে না তাদের। একের পর এক সিরিজ হেরে মানসিক ভাবে বিধ্বস্ত তারা। ভারতের টেস্ট,ওয়ানডের পর টি-টোয়েন্টি সিরিজ খোয়ালো তারা। মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে রোববার তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে ৫ উইকেটে হেরে তারা ধবল ধোলাই হলো ভারতের কাছে।

team india huddle 806x605 81496905715

টস ভাগ্যে শ্রীলঙ্কা জিতলেও ব্যাটসম্যানদের ভাগ্য সুপ্রসন্ন ছিলো না এদিন। টপ অর্ডার পারেনি বড় সংগ্রহের ভিত গড়ে দিতে। ১৮ রানের মধ্যে ফিরেন প্রথম তিন ব্যাটসম্যান। দুই ওপেনার নিরোশান ডিকভেলা ও উপুল থারাঙ্গাকে ফেরান জয়দেব উনাদকাত।

মাঝের কিছুটা সময়  সাদিরা সামারাবিক্রমা ও আসেলা গুনারত্নের ব্যাটে রানের চাকা সচল থাকে। তাদের দুই জনকেই আউট করেন হার্দিক পান্ডিয়া। তিনটি চারে ৩৬ রান করতে গুনারত্নে খেলেন ৩৭ বল। এছাড়া শেষের দিকে দাসুন শানাকা দুই ছক্কায় অপরাজিত থাকেন ২৯ রানে। শেষ পর্যন্ত শ্রীঙ্কান স্কোর দাঁড়ায় ৭ উইকেটে ১৩৫।

ভারতের বোলারদের মধ্যে উনাদকাত ২ উইকেট নেন ১৫ রানে। পান্ডিয়া ২৫ রানে নেন ২ উইকেট।

১৩৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ভারতের শুরুটা ভালো হয়নি। লোকেশ রাহুল ফেরেন ৯ বলে ৪ রান করে দুশমন্থ চামিরার বলে এলবিডব্লিউ হয়ে। আর রোহিত শর্মা বিদায় নেন  শানাকার বল বুঝতে না পেরে। তবে ভারতকে ম্যাচে রাখে মানিশ পান্ডে ও শ্রেয়াস আয়ারের জুটি।

শ্রেয়াস আয়ারের ও মনিশ পান্ডে মিলে ৪২ রানের জুটি গড়ে ভারতকে এগিয়ে নিতে থাকে। রান আউটে কাটা পড়েন শ্রেয়াস। আউট হবার আগে ৩০ রান করেন তিনি।

চারটি চারে ৩২ রান করে ফিরেন পান্ডে। বাকি কাজ সারেন মহেন্দ্র সিং ধোনি ওও দিনেশ কার্তিক। এক ছক্কায় কার্তিক করেন অপরাজিত ১৮ রান। চার হাঁকিয়ে দলকে জয় এনে দেওয়া ধোনির ব্যাট থেকে আসে ১৬ রান।

সংক্ষিপ্ত স্কোর:
শ্রীলঙ্কা: ২০ ওভারে ১৩৫/৭,  থারাঙ্গা ১১, সামারাবিক্রমা ২১, গুনারত্নে ৩৬, থিসারা ১১, শানাকা ২৯*, দনাঞ্জয়া ১১*

সুন্দর ১/২২, উনাদকাত ২/১৫, সিরাজ ১/৪৫, পান্ডিয়া ২/২৫, কুলদীপ ১/২৬

ভারত: ১৯.২ ওভারে ১৩৯/৫

রোহিত ২৭, আয়ার ৩০, পান্ডে ৩২, কার্তিক ১৮*, ধোনি ১৬*

দনাঞ্জয়া ০/২৭, চামিরা ২/২২, থিসারা ০/২২, প্রদিপ ০/৩৬, শানাকা ২/২৭

ফলাফল: ভারত ৫ উইকেটে জয়ী(৩-০ তে সিরিজ জয়ী)
ম্যান অব দ্য ম্যাচ: জয়দেব উনাদকাত

৯৭ ডেস্ক

Read Previous

২৬ বলে বাবর আজমের শতক!

Read Next

বর্ষসেরা ওয়ানডে দলে সাকিব

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share