২৬ বলে বাবর আজমের শতক!

featured photo1 11
Vinkmag ad

কিছিদিন আগেই ক্রিকেট বাজারে এসেছে নতুন সংষ্করণ; ‘টি টেন’। যেখানে চার ছয়ের ফুলঝুড়ি ই শেষ কথা। সেই চার ছয়ের ফুলঝুড়িই ছুটেছিলো বাবর আজমের ব্যাটে। টি-টেনে মাত্র ২৬ বলে সেঞ্চুরি পূর্ণ করেছেন এই পাকিস্তানি ব্যাটসম্যান। 

কিছুদিন আগেই সংযুক্ত আরব আমিরাতে বসেছিলো টি-টেন ফরম্যাটের প্রথম কোন টুর্নামেন্ট। সেখানে খেলেছিলেন বাংলাদেশ দলের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান ও তামিম ইকবাল। চ্যাম্পিয়ন হয়েছিলো সাকিব আল হাসানের দল। এর কিছুদিন পরেই পাকিস্তানের মাটিতে শাহিদ আফ্রিদি ফাউন্ডেশন একটি প্রদর্শনীমূলক ম্যাচ আয়োজন করে।

লাল দল ও সবুজ দল নামে দুইটি দল রবিবার ফয়সালাবাদে টি-টেন ম্যাচে মুখোমুখি হয়। আগে ব্যাট করে শোয়েব মালিকের ২০ বলে ৮৪ রানের ইনিংসে ভর করে ১০ ওভারে ২০১ রানের পাহাড় গড়ে লাল দল।

২০২ রানের লক্ষ্যে খেলতে নেমে সবুজ দল সাফল্যের মুখ দেখে বাবর আজমের অতিমানবীয় ব্যাটিংয়ে। মাত্র ২৬ বলে ১১টি ছয় ও ৭টি চারে সেঞ্চুরি পূর্ণ করেন বাবর আজম। তার স্ট্রাইক রেট ছিলো ৩৮৪.৬২!

ওয়ানডেতে ৩১ বলে শতক করে রেকর্ডবুকে নাম লিখিয়েছেন এবি ডি ভিলিয়ার্স। সমান ৩৫ বলে টি টোয়েন্টিতে সেঞ্চুরি করার রেকর্ড ডেভিড মিলার ও রোহিত শর্মার। আনঅফিশিয়ালি টি-টেনের রেকর্ড বাবর আজমের দখলে।

বাবর আজমের ইনিংস দেখুনঃ

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

ইতিহাস রচয়িতাদের স্মৃতি রোমন্থন

Read Next

ভারতের কাছে ধবলধোলাই শ্রীলঙ্কা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share