রান সংগ্রাহকের তালিকার শীর্ষে বিজয়, মেহেদী

featured photo1 9
Vinkmag ad

শেষ হয়েছে ন্যাশনাল ক্রিকেট লিগের (এনসিএল) ৬ রাউন্ডের খেলা। এবারের মৌসুমে শীর্ষে থেকে চ্যাম্পিয়ন (টানা তৃতীয়বারের মতো) হয়েছে খুলনা বিভাগ। রান সংগ্রাহকের তালিকায় তাই স্বভাবতই শীর্ষে আছে খুলনার ব্যাটসম্যান। 

৬ ম্যাচের ৮ ইনিংসে ব্যাট করে ২ শতক ও ১ অর্ধশতকে ৬১৯ রান নিয়ে সবার উপরে খুলনার উদ্বোধনী ব্যাটসম্যান এনামুল হক বিজয়।  ৭৭.৩৭ গড়ে রান তোলা বিজয়ের এবারের এনসিএলে ব্যক্তিগত সর্বোচ্চ ২১৬ রান, যা কিনা তার ক্যারিয়ার সেরা। ২ শতকের বাকিটাও দ্বিশতকে পরিণত করেছেন বিজয়। শেষ ম্যাচে ঢাকার বিপক্ষে আউট হবার আগে করেছেন ২০২ রান।

anamul khulna 20171222183339
বাম থেকে- মেহেদী হাসান ও এনামুল হক বিজয়।

৪টি ম্যাচে একাদশে থেকে তারকাবহুল খুলনা দলের হয়ে ৭টি ইনিংসে ব্যাট করেছেন মেহেদী হাসান। ৮৩.৫০ গড়ে রান তুলেছেন ৫০১। এনামুলের মতো তারও থলেতে জমা হয়েছে দুইটি শতক ও ১টি অর্ধশতক। দুইবার খেলেছেন ১৭৭ রানের ইনিংস।

Mizanur Rhaman
সবচেয়ে বেশি (৩) সেঞ্চুরির মালিক মিজানুর রহমান

৫ ম্যাচে ৮২ গড়ে ৪৯২ রান তুলেছেন রাজশাহীর মিজানুর রহমান। টানা ৩ সেঞ্চুরি করা মিজানুর এবারের এনসিএলে সর্বোচ্চ শতকের মালিক। রাজশাহীকে দ্বিতীয় স্তর থেকে প্রথম স্তরে উত্তীর্ণ করতে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন মিজানুর।

01Naeem
ক্যারিয়ারে ৭ হাজার রান পূর্ণ করার দিনে নাইম ইসলাম দেখা পেয়েছিলেন ডাবল সেঞ্চুরির

৬ ম্যাচে ৮৪.৪০ গড়ে ৪২২ রান করে শীর্ষ রান সংগ্রাহকের তালিকার চারে অবস্থান রংপুরের নাইম ইসলামের। তার ব্যাটে শতক এসেছে ২ বার, অর্ধশতক ১ বার, সর্বোচ্চ ২১৬।

dhaka metro20151006124041
শীর্ষ পাঁচে আছেন ঢাকা মেট্রোর মার্শাল আইয়ুব

ঢাকা মেট্রোর হয়ে পাঁচ ম্যাচ খেলা মার্শাল আইয়ুব আছেন তালিকার পাঁচে। ৫৯.৪২ গড়ে মার্শাল রান করেছেন ৪১৬। ১ শতকের বিপরীতে অর্ধশতক ৩টি।

এছাড়া খুলনার তুষার ইমরান ৩৭৭ রান নিয়ে ছয়ে, ৩৫২ রান নিয়ে রংপুরের নাসির হোসেন সাতে, ৩৪৮ রান নিয়ে রংপুরেরই সোহরাওয়ার্দি শুভ আটে, ৩৪৪ রান নিয়ে সিলেটের ইমতিয়াজ হোসেন নয়ে ও যৌথভাবে ৩৩৯ রান করে দশে খুলনার জিয়াউর রহমান ও রাজশাহীর জুনায়েদ সিদ্দীকি।

এছাড়া দীর্ঘদিন নির্বাসনে থাকা মোহাম্মদ আশরাফুল ৪ ম্যাচে ৩৭.৭১ গড়ে করেছেন ২৬৪ রান; শতক ও অর্ধশতক ১টি করে। তার অবস্থান তালিকার ২২ নম্বরে।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

দক্ষিণ আফ্রিকা সফরের জন্য ভারতের দল ঘোষণা

Read Next

চিন্তার কারণ লঙ্কান শিবিরে হাথুরুসিংহের উপস্থিতি!

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share