বোল্টের ক্যারিয়ার সেরা বোলিংয়ের দিনে সিরিজ জিতলো নিউজিল্যান্ড

bolt 1
Vinkmag ad

নিউজিল্যান্ডের মাটিতে যে কোনো সফরকারী দলের জন্যে অপেক্ষা করে ভয়ংকর কোনো অভিজ্ঞতা। সেই অভিজ্ঞতার শিকার হলো এবার উইন্ডিজরা। ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে শনিবার ৩২৬ রানের টার্গেটে খেলতে নেমে উইন্ডিজ ব্যাটিং কিউই বোলারদের সামনে মুখ থুবরে পরলো, এবং নিউজিল্যান্ড মাচ জিতলো ২০৪ রানের বিশাল ব্যবধানে।

FB IMG 1514004144763

নির্দিষ্ট করে বলতে গেলে ট্রেন্ট বোল্ট একাই গুঁড়িয়ে দিলেন উইন্ডিজ শিবিরকে। নিউজিল্যান্ড সিরিজ জিতে নিলো ২য় একদিনের ম্যাচে ২০৪ রানের বিশাল জয়ের মাধ্যমে।

টস হেরে প্রথমে ব্যাট করে হেনরি নিকোলস, জর্জ ওয়ার্কার ও রস টেইলরের ফিফটিতে ৩২৬ রানের বিশাল লিড নেয় নিউজিল্যান্ড। মানরো আর ওয়ার্কার মিলে শুরুতেই ৫০ রানের একটি পার্টনারশিপ উপহার দিলেও এরপর নিয়মিত নিয়মিত উইকেট পরতে থাকলে ৩৩ ওভার শেষে দলের রান দাঁড়ায় ৫ উইকেটে ১৮৬। উইন্ডিজ বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে দুই দলই তখন সমান তালে লড়ে যাচ্ছিলো।

i

কিন্তু নিকোলস এবং টড অ্যাস্টলের দুর্দান্ত জুটিতে ৩০০ পার করে নিউজিল্যান্ড। ষষ্ঠ উইকেট জুটিতে তারা গড়েন ১৩০ রানের পার্টনারশিপ। ৪৫ বলে ৪৯ করা অ্যাস্টল ফিরে গেলেও নিকোলস অপরাজিত থাকেন ৬২ বলে ৮৩ রান করে।

বড় রানের লক্ষ্যকে সামনে রেখে উইন্ডিজ ব্যাটিংয়ে এসেই পরলো বোল্ট ঝড়ের সামনে। ৭ উইকেট  নিয়ে ক্যারিবিয়ানদের একাই উড়িয়ে দিলেন তিনি। ৫২ রানের মধ্যেই ফিরিয়ে দেন উইন্ডিজদের প্রধান ৪ ব্যাটসম্যানদের। মধ্যভাগে লকি ফার্গুসন গতির ঝড় তুলে তিন উইকেট নিয়ে নেন।

৮৬ রানে সাত উইকেট হারানো উইন্ডিজ গড়তেই পারেনি কোনো প্রতিরোধ। বলার মত অ্যাশলি নার্স করেন ২৭ রান। বোল্ট তার ঝুলির আরো ৩ উইকেট তুলে নিলে ১২১ রানেই শেষ হয়ে যায় ক্যারিবিয়ান ইনিংস।

নিউজিল্যান্ডের হয়ে এটি ২য় সর্বোচ্চ ওডিআই বোলিং ফিগার। প্রথমটি এই ম্যাচে বিশ্রামে থাকা টিম সাউদির ৩৩ রানে ৭ উইকেট।

সিরিজ নিশ্চিত হওয়া কিউইরা নিয়ম রক্ষার্তে আগামী মঙ্গলবার সিরিজের তৃতীয় শেষ ওয়ানডে খেলতে নামবে একই মাঠে

সংক্ষিপ্ত স্কোর:

নিউ জিল্যান্ড: ৫০ ওভারে ৩২৫/ (ওয়ার্কার ৫৮, মানরো ৩০, ব্রুম , টেইলর ৫৭, ল্যাথাম ২০, নিকোলস ৮৩*, অ্যাস্টল ৪৯, ব্রেসওয়েল *; কটরেল /৬২, হোল্ডার /৫২, বিটন /৬০, গ্যাব্রিয়েল /৭৫, নার্স /৪৫, পাওয়েল /২৮)

ওয়েস্ট ইন্ডিজ: ২৮ ওভারে ১২১ (লুইস ১০, কাইল , শেই ২৩, হেটমায়ার , জেসন ১৮, হোল্ডার ১৩, পাওয়েল , নার্স ২৭, কট্রেল বিটন ১২, গ্যাব্রিয়েল *; হেনরি /৩৬, বোল্ট /৩৪, ব্রেসওয়েল /১৯, ফার্গুসন /১৭, অ্যাস্টল /১৪)

ফল: নিউ জিল্যান্ড ২০৪ রানে জয়ী

সিরিজ: ম্যাচের সিরিজে ০তে এগিয়ে নিউ জিল্যান্ড

ম্যান অব দ্য ম্যাচ: ট্রেন্ট বোল্ট

৯৭ ডেস্ক

Read Previous

চোট পেয়ে আবারো মাঠের বাইরে ম্যাথুস

Read Next

প্রাথমিক দলে বিপিএলের প্রভাব

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share