এনসিএলে অপরাজিত চ্যাম্পিয়ন খুলনা

match report 12
Vinkmag ad

ন্যাশনাল ক্রিকেট লিগের (এনসিএল) শিরোপা নিশ্চিত হয়েছিলো আগের রাউন্ডেই। পঞ্চম রাউন্ড শেষেই ১৬ পয়েন্ট নিয়ে ধরাছোঁয়ার বাইরে ছিলো খুলনা বিভাগীয় দল। লিগের শেষ ম্যাচ জিতে অপরাজিত চ্যাম্পিয়নই হয়েছে দলটি। শেষ ম্যাচে ঢাকা বিভাগকে ইনিংস ও ৪৯ রানে হারিয়ে শিরোপা জয়ের আনন্দ দ্বিগুণ করেছে খুলনা। 

খুলনার জয়ে ম্যাচের প্রথম দিনেই নেতৃত্ব দিয়েছিলেন মেহেদী হাসান মিরাজ। ২৪ রান খরচে ৭ উইকেট নিয়ে একাই মিরাজ ধসিয়ে দেন ঢাকার ব্যাটিং লাইনআপ। ঢাকা অলআউট হয় মাত্র ১১৩ রান করে। বাকি ৩ উইকেটের ২টি পান মুস্তাফিজুর রহমান ও ১টি পান অধিনায়ক আব্দুর রাজ্জাক।

anamul mehedi
ছবিঃ সংগৃহীত

বল হাতে মিরাজ শো শেষ হলে বিকেএসপির ৩ নম্বর গ্রাউন্ডে ব্যাট হাতে বিজয়-মেহেদী শো চলে অনেকক্ষণ। ব্যক্তিগত ৩০ রান করে সৌম্য সরকার সাজঘরে ফিরলেও সেই ধাক্কা বোঝা যায়নি এনামুল হক বিজয় ও মেহেদী হাসানের ব্যাটিং এ। মেহেদী হাসান আউট হবার আগে করেন ক্যারিয়ার সেরা ১৭৭ রান, বিজয় ফেরেন তার দ্বিতীয় ডাবল সেঞ্চুরি (২০২) পূর্ণ করে। এই দুইজনের অতিমানবীয় ব্যাটিং এ ৮ উইকেটে ৪৫৯ রান তুলে ইনিংস ঘোষণা করে খুলনা।

25626433 1293325127479627 3244727107553005461 o
ম্যাচে দশ উইকেট নেওয়া মিরাজকে ঘিরে চলেছে সতীর্থদের উদযাপন

দ্বিতীয় ইনিংসে যদিও ব্যাট হাতে খারাপ সময় যায়নি ঢাকার ব্যাটসম্যানদের। ১ম ইনিংসের মতো বিধ্বংসী রূপেও আবির্ভূত হননি মিরাজ। দ্বিতীয় ইনিংসে ঢাকা স্কোরবোর্ডে ২৯৭ রান তুলতে সমর্থ হয় ঢাকা। দলের পক্ষে সর্বোচ্চ ৫৮ রান করেন রাকিবুল হাসান। সমান তিনটি করে উইকেট পান মেহেদী হাসান মিরাজ ও রুবেল হোসেন।

ম্যাচে মোট ১০ উইকেট তুলে নিয়ে ম্যাচসেরার পুরস্কার জেতেন মেহেদী হাসান মিরাজ।

সংক্ষিপ্ত স্কোরকার্ডঃ

ঢাকা বিভাগ- ১১৩/১০ ও ২৯৭/১০, রাকিবুল ৫৮, তাইবুর ৫১, রুবেল ৬৪/৩, মিরাজ ৮৯/৩

খুলনা বিভাগ- ৪৫৯/৮(ইনিংস ঘোষণা), বিজয় ২০২, মেহেদী ১৭৭, শরীফ ৭০/৩, শুভাগত ৮১/৩

ফলাফলঃ খুলনা বিভাগ ইনিংস ও ৪৯ রানে জয়ী।

ম্যাচসেরাঃ মেহেদী হাসান মিরাজ (খুলনা বিভাগ)।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

ট্রিপল সেঞ্চুরি পাওয়া হলোনা নাসিরের

Read Next

চোট পেয়ে আবারো মাঠের বাইরে ম্যাথুস

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share