ইয়াসির আলির শতকে বড় সংগ্রহ চট্টগ্রামের

received 1282855421860248
Vinkmag ad

আগের দিন সাদেকুর এবং জসিমের অর্ধশতকের পর তৃতীয় দিনে এসে ইয়াসির আলির শতকে সিলেটের উপর আধিপত্য বজায় রেখেছে চট্টগ্রাম।

১৪ রানে তৃতীয় দিনের খেলা শুরু করা ইয়াসির ১৭৬ বলে তুলে নেন নিজের শত রান। ২য় ইনিংসে দলীয় ৩৮০ রানে ইনিংস ঘোষণা করলে ১০২ রানে অপরাজিত থাকেন এই ব্যাটসম্যান। এছাড়াও দলের হয়ে গুরুত্বপূর্ণ ৭৬ রান করেন সাইদ সরকার। ১৮২ মিনিট ক্রিজে থেকে ১৩৪ বলে সাইদ করেন এই রান।

সাইদ আউট হওয়ার পর ক্রিজে আসেন সাইফুদ্দিন। বেশিক্ষণ ক্রিজে টিকতে না পেরে ১৩ রান করে বিদায় নেন ফেনীর এই ক্রিকেটার। ৭ উইকেট পতনের পর ইফতেখার সাজ্জাদ রনি যেন ইয়াসির আলির সেঞ্চুরি হওয়ার জন্যেই সঙ্গ দিচ্ছিলেন। চা বিরতি শেষে ইয়াসিরের শতক হওয়ার পরেই কাপ্তান মমিনুল হক ৩৮০ রানে ঘোষণা করেন চট্টগ্রামের ইনিংস।

সিলেটের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন এনামুল হক জুনিয়র ১৩১ রানের বিনিময়ে। এছাড়াও এবাদত হোসেন নেন দুটি, আবু জায়েদ রাহি এবং শাহানুর রহমান নেন একটি করে।

৪৫৯ রানের বিশাল লক্ষ্যমাত্রা নিয়ে ব্যাটিংয়ে এসে শুরুতেই হোঁচট খায় স্বাগতিক সিলেট। দলীয় ৩১ রানে ১৮ রান করে ওপেনার শানাজ ফেরত যান সাজঘরে। এরপর আরেক ওপেনার সায়েম আলম অর্ধশতকের কাছাকাছি এসেও তাসামুল হকের হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নের রাস্তা ধরেন। ৪৮ রান করে সাইফুদ্দিনের বলে আউট হন সায়েম। আলোকস্বল্পতায় তৃতীয় দিনের খেলা শেষ হওয়ার সময় সিলেটের রান ছিলো ৭৮ দুই উইকেটে।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ৪র্থ এবং শেষ দিনের খেলা শুরু করবে সিলেট। ক্রিজে ৭ রানে ব্যাট করছেন ইমতিয়াজ হোসেন এবং ২ রানে এনামুল হক। তাদের প্রয়োজন আরো ৩৮১ রান, হাতে আছে আটটি উইকেট।

সংক্ষিপ্ত স্কোর:

চট্টগ্রাম ১ম ইনিংস: ৬৭.৪ ওভারে ২১৫/১০

সিলেট ১ম ইনিংস: ৪৯.৪ ওভারে ১৩৭/১০

চট্টগ্রাম ২য় ইনিংস: ১০৬ ওভারে ৩৮০/৭ (ইয়াসির ১০২, সাইদ সরকার ৭৬, জসিম ৫৬, সাদিকুর রহমান ৫৪; এনামুল জুনিয়র ৩/১৩১, এবাদত ২/৮৪)

সিলেট ২য় ইনিংসঃ ৩৪.১ ওভারে ৭৮/২ (সায়েম আলম ৪৮, শানাজ ১৮; সাইফুদ্দিন ১/১২, ইফতেখার ১/২৭)

৯৭ ডেস্ক

Read Previous

ট্রিপল সেঞ্চুরির পথে নাসির

Read Next

এবার টি-টোয়েন্টিতে রোহিতের শতক, সিরিজ ভারতের

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share