আইসিসির বর্ষসেরা পারফরম্যান্সে সাকিব-মুশফিক জুটি

s m
Vinkmag ad

১৩ই জানুয়ারি ২০১৭, ওয়েলিংটন টেস্টের দ্বিতীয় দিন। আগের দিনের ৩ উইকেটে ১৫৪ রান নিয়ে খেলা শুরু। বাংলাদেশের দুই অপরাজিত ব্যাটসম্যান মুমিনুল ও সাকিব। দিনের শুরুতেই মুমিনুল আউট এরপর উইকেটে আসেন অধিনায়ক মুশফিকুর রহিম, তখন অন্য প্রান্তে সাকিব আল হাসান। আর বাকিটা ইতিহাস। যেটা এখন আইসিসির বর্ষসেরা পারফরম্যান্সে সেরা মুহূর্ত। 

Shakib

 সাকিব-মুশফিকের পঞ্চম উইকেট জুটিতে যেকোন সময়ের বাংলাদেশের সেরা ৩৫৯ রানের জুটি, আর এখন এটা আইসিসি স্বীকৃত ২০১৭ সালের টেস্টের সেরা মুহুর্ত। বৃহস্পতিবার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সাকিব-মুশফিকের এই কীর্তি ২০১৭ সালের টেস্ট ক্রিকেটের সেরা মুহূর্ত হিসেবে প্রকাশ করে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি।

যদিও এই টেস্টে বাংলাদেশ দল ১৬০ রানে চার উইকেট হারিয়ে ফেলে আর এখানে থেকে সাকিব ও মুশফিকের ব্যাটে ভর করে ৫৯৫ রানের বড় স্কোর সংগ্রহ করে। দুইজন মিলে গড়েন টেস্ট ক্রিকেটে বাংলাদেশর সর্বোচ্চ ৩৫৯ রানের জুটি।

বৃহস্পতিবার সামাজিক যোগাযোগ মাধ্যমে সাকিব-মুশফিকের এই কীর্তি ২০১৭ সালের টেস্ট ক্রিকেটের সেরা মুহূর্ত হিসেবে প্রকাশ করে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি।

এই কীর্তি গড়তে টেস্ট ক্যারিয়ারের সর্বোচ্চ ২১৭ রানের ইনিংসটি খেলেন সাকিব। অন্যপ্রান্তে, মুশফিক খেলেন ১৫৯ রানের ইনিংস। এর আগে তামিম-ইমরুলের ৩১২ রানের জুটি ছিল সর্বোচ্চ রানের জুটি।

৯৭ ডেস্ক

Read Previous

দ্বিশতক করে থামলেন বিজয়

Read Next

বিজয়ের পর নাসিরের ডাবল সেঞ্চুরি

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share