এনামুল-মেহেদির শতকে চালকের আসনে খুলনা

match report 9
Vinkmag ad

আগের দিন সাত উইকেট নিয়ে ঢাকা বিভাগের ব্যাটসম্যানদের নাস্তানাবুদ করেছিলেন স্পিনার মেহেদি হাসান মিরাজ। আর আজ (বৃহস্পতিবার) ঢাকার সামনে বিশাল রানের এক পাহাড় গড়ে দিচ্ছেন ওপেনার এনামুল হক বিজয় এবং তিনে খেলতে নামা মেহেদি হাসান।

anamul mehedi

ওপেনার এনামুল হক বিজয় লিগের প্রথম রাউন্ডে করেছিলেন দ্বিশতক। এই ইনিংসেও যেন এগিয়ে যাচ্ছেন ঠিক ওই পথেই। ১৬৭ রানে অপরাজিত আছেন দ্বিতীয় দিনের খেলা শেষে।

টপ অর্ডারের আরেক ব্যাটসম্যান মেহেদি হাসানও হাঁকিয়েছেন শতক। যা খুলনার রানকে পাহাড়সম করার ক্ষেত্রে অবদান রাখে। দুজনে মিলে ২৮১ রান যোগ করেছেন এখন পর্যন্ত।

আগেরদিনের ১২ রান নিয়ে খেলতে নামা এনামুল হক আজ চা বিরতির আগেই তুলে নেন নিজের শতক। ১২৭ বলে ১১ চার আর ৪ ছক্কায় প্রথম শ্রেণীর ক্রিকেটের চতুর্দশ সেঞ্চুরি তুলে নেন এই ওপেনার। এনামুলের চেয়েও বিধ্বংসী ছিলেন মেহেদি হাসান। ওয়ানডে ঘরানার ব্যাটিংয়ে প্রথম শ্রেণীর ক্রিকেটের চতুর্থ শতক তুলে নিতে তিনি খেলেন ১০৯ বল। যেখানে ছিল ১১টি বাউন্ডারি আর একটি ওভার বাউন্ডারি। ১৬৮ রানে তৃতীয় দিনের খেলা শুরু করবেন মেহেদি।

বুধবার ঢাকাকে গুঁড়িয়ে দিয়ে সব আলো নিজের দিকে টেনে নিয়েছিলেন মেহেদি হাসান মিরাজ। তার সাত উইকেট নেওয়ার পাশাপাশি মুস্তাফিজ নিয়েছিলেন দুই উইকেট।

দ্বিতীয় দিন শেষে সংক্ষিপ্ত স্কোরকার্ডঃ

ঢাকা বিভাগঃ ১১৩/১০; (রকিবুল হাসান ২৮, শুভাগত হোম ২১, নাজমুল অপু ১৪; মিরাজ ৭/২৪, মোস্তাফিজ ২/১৬, আব্দুর রাজ্জাক ১/৪৩)

খুলনা বিভাগঃ ৩৭০/১; (এনামুল হক ১৬৭, মেহেদি হাসান ১৬৮; মোহাম্মদ শরিফ ১/৪১)

৯৭ প্রতিবেদক

Read Previous

তাইজুলের ১৫তম ‘পাঁচ’

Read Next

দুই ওপেনারের ফিফটিতে লিড নিয়েছে চট্টগ্রাম

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share