শ্রীলঙ্কাতেও পূর্ণ স্বাধীনতা পাবেন হাথুরুসিংহে

received 1884831501546299
Vinkmag ad

বাংলাদেশ দলের হয়ে দুই বছর কাজ করেছেন। কাজ কিংবা সিদ্ধান্ত দুটোতেই বিসিবির কাছ থেকে পেয়েছেন পূর্ণ স্বাধীনতা। বাংলাদেশের কোচের পদ থেকে পদত্যাগ করে শ্রীলঙ্কা দলে যোগ দেওয়া হাথুরুসিংহে শ্রীলঙ্কাতেও পাচ্ছেন পূর্ণ স্বাধীনতা এমনটাই জানালেন শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড।

received 1884831364879646

বাংলাদেশে কাজ করা কোন কোচই হাথুরুসিংহের মত স্বাধীনতা নিয়ে কাজ করার সুযোগ পাননি। বিসিবি তাকে যুক্ত করেছিল নির্বাচক প্যানেলেও। অন্যদিকে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের উপর বরাবরই উঠে এসেছে কোচকে স্বাধীনতা না দেওয়ার অভিযোগ। গত ৭ বছরে শ্রীলঙ্কান বোর্ডে কোচ অদল-বদলের ঘটনা ঘটেছে ১০ বার, সবার অভিযোগই এক।

নব নিযুক্ত কোচকে স্বাধীনতা দেওয়া প্রসঙ্গে শ্রীলঙ্কা বোর্ড প্রধান থিলাঙ্গা সুমাথিপালা বলেন, ‘বিশ্বের সেরা একজন কোচ নিয়েছি, তাকে স্বাধীনতা না দেওয়ার প্রশ্নই উঠেনা। আমিতো কোচ নই, বোর্ডের অন্যরাও তার কাজ সম্পর্কে বেশি বোঝার কথা নয়। তাকে আমাদের স্বাধীনতা দিতে হবে এটা আমরা বিশ্বাস করি। তবে এতটুকু আশা আমরা করি মাঝেমাঝে উনি আমাদের প্রশ্নের জবাবও দিবেন।’

গত দক্ষিণ আফ্রিকা সিরিজের মাঝপথেই বাংলাদেশের কোচ থেকে পদত্যাগের দরখাস্ত দেন হাথুরু। অনেক নাটকীয়তার পর সিরিজ শেষেই না আসার ঘোষণা দেন। বিদায়বেলায় সিনিয়র ক্রিকেটারদের উপরই আঙুল তুলে দোষ চাপিয়ে যান।

২০০০ সালের পর শুধু মারভান আতাপাত্তু ছাড়া শ্রীলঙ্কার অন্য সকল কোচই ছিলো বিদেশি। ফলে খেলোয়াড়দের সাথে ভাষাগত ও মানসিক একটা দূরত্ব ছিল কোচদের। এবার সেই দূরত্বের দেয়াল ভাঙ্গবে ও স্বদেশী কোচ খেলোয়াড়ের সমন্বয়ে ভালো কিছুর প্রত্যাশাই করেন লঙ্কান বোর্ড প্রধান, ‘সবচেয়ে বড় কথা তিনি একজন শ্রীলঙ্কান যা দলকে বাড়তি সুবিধা দিবে। হাথুরুসিংহের সাথে খেলোয়াড়দের মনোভাব ও যোগাযোগ অনেক ভালো থাকবে ফলে আমাদের ক্রিকেটেরই ভালো হবে, এছাড়া একজন আধুনিক কোচের সব গুণাগুণই তার মধ্যে আছে।’

৯৭ ডেস্ক

Read Previous

লজ্জাজনক হারে টি-টোয়েন্টি সিরিজ শুরু শ্রীলঙ্কার

Read Next

নাসিরের সেঞ্চুরিতে রংপুরের জবাব

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share