লজ্জাজনক হারে টি-টোয়েন্টি সিরিজ শুরু শ্রীলঙ্কার

match report 8
Vinkmag ad

পোশাক বদলায়, ফরম্যাট বদলায় তবু যেন ভাগ্য বদল হয় না শ্রীলঙ্কা ক্রিকেট দলের। ভারত সফরে এরই মধ্যে দুইটা সিরিজ খুইয়েছে লঙ্কানরা। টি-টোয়েন্টি লড়াইয়ের শুরুটাও হার দিয়েই হল সফরকারীদের। ৮৭ রানে অলআউট হয়ে শ্রীলঙ্কা হেরেছে ৯৩ রানে। 

dhoni

আজকের ম্যাচ দিয়ে কু্ঁড়ি ওভারের এই ক্রিকেটে টানা ষষ্ঠ হারের মুখ দেখল শ্রীলঙ্কা। শেষ জয়টাও আট মাস আগে নিজেদের ঘরের মাঠে। এরমধ্যে আবার হারিয়েছে দুইটা সিরিজি! ভারতে অনুষ্ঠিত তিন ম্যাচ সিরিজের শুরুটাও হলো লজ্জাজনক হার দিয়ে। এই ফরম্যাটে রানের ব্যবধানে লঙ্কানদের এইটাই সবথেকে বড় পরাজয়। সবমিলে ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটের ইতিহাসে পনের নাম্বার।

এদিন কটকের বারাবাতি স্টেডিয়ামে টসে জিতে ভারতকে আগে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান লঙ্কান অধিনায়ক থিসারা পেরেরা। শুরুতেই ব্যাট করতে নেমে স্বাগতিকদের দুই উদ্বোধনী ব্যাটসম্যান লোকেশ রাহুল ও দলীয় অধিনায়ক রোহিত শর্মা চড়াও হন অতিথি বোলারদের উপর। দলীয় ৩৮ রানে রোহিত ফিরে গেলেও শ্রেয়াস আয়ারকে সাথে নিয়ে ৬৩ রানের জুটি গড়েন রাহুল। ব্যক্তিগত ২৪ রানে আয়ার বিদায় নিলে ভাঙ্গে তাদের এই জুটি।

আয়ারের পরপরেই ব্যক্তিগত ৬১ রান করে বিদায় নেন রাহুলও। এরপর মাহেন্দ্র সিং ধোনি ও মানিশ পান্ডের বিধ্বংসী ব্যাটিংয়ে নির্ধারিত কুঁড়ি ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ১৮০ রানের সংগ্রহ পায় ভারত। ধোনি ৩৯ ও পান্ডে ৩২ রানে অপরাজিত থাকেন।

১৮১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে হার্দিক পান্ডিয়ার করা প্রথম ওভারে ১১ রান তুলে লড়াইয়ের ইঙ্গিত দেন লঙ্কান দুই ওপেনার নিরোশান ডিকওয়ালা ও উপুল থারাঙ্গা। এরপরেই শুরু হয় লঙ্কানদের ছন্দপতন। ভারতীয় বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে দাঁড়াতেই পারেনি সফরকারীদের ব্যাটসম্যানরা।

নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে লঙ্কানরা। দলীয় ১৫ রানে ডিকওয়ালাকে ফিরিয়ে শুরুটা করেন জয়দেব উনাদকাট। এরপর থারাঙ্গা ও কুশালের ব্যাটে আসে দলীয় সর্বোচ্চ ২৪ রানের জুটি। ৩৯ থেকে ৮৭, এই ৪৮ রানের মধ্যে বাকি ৯ ব্যাটসম্যানকে হারিয়ে ৯৩ রানের লজ্জাজনক হারের স্বাদ পায় শ্রীলঙ্কা। ভারতের হয়ে যুজবেন্দ্র চাহাল ৪টি ও পান্ডিয়া ৩টি উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোরঃ

ভারতঃ ১৮০/৩ (২০) লোকেশ রাহুল ৬১, ধোনি ৩৯*, হার্দিক পান্ডিয়া ৩২*, শ্রেয়াস আয়ার ২৪; ম্যাথুজ ১/১৯, পেরেরা ১/৩৭

শ্রীলঙ্কাঃ ৮৭/১০ (১৬) উপুল থারাঙ্গা ২৩, কুশাল পেরেরা ১৯, ডিকওয়ালা ১৩; যুজবেন্দ্র চ্যাহাল ৪/২৩, হার্দিক পান্ডিয়া ৩/২৯

ফলাফলঃ ভারত ৯৩ রানে জয়ী

ম্যাচসেরাঃ যুজবেন্দ্র চ্যাহাল (ভারত)

৯৭ প্রতিবেদক

Read Previous

দল এগিয়ে থাকলেও সোহাগ গাজীর ১ রানের আক্ষেপ!

Read Next

শ্রীলঙ্কাতেও পূর্ণ স্বাধীনতা পাবেন হাথুরুসিংহে

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share