দেশি ক্রিকেটারদের নিয়ে টি-টোয়েন্টি টুর্নামেন্ট

featured photo1 1 9
Vinkmag ad

কথা উঠেছিল সদ্য শেষ হওয়া বিপিএলকে ঘিরেই। প্রতিটি দলে পাঁচ বিদেশির ভিড়ে বঞ্চিত হচ্ছে স্থানীয় ক্রিকেটাররা। সুযোগ না পাওয়াতেই ভালো মানের টি-টোয়েন্টি খেলোয়াড় উঠে আসছে না দেশে। এবার হয়তো সেই আক্ষেপ কিছুটা হলেও ঘুচতে চলেছে, ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের সেরা সাত বা আটটি দল নিয়ে আগামী বছর অনুষ্ঠিত হবে কুঁড়ি ওভারের একটি টুর্নামেন্ট। এই প্রতিযোগিতায় অংশ নেবে শুধু বাংলাদেশের ক্রিকেটাররাই।

bcb

ক্রিকেট খেলুড়ে অনেক দেশেই ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টির লিগের পাশাপাশি ক্রিকেটের এই সংক্ষিপ্ত ফরম্যাটের বেশ কয়েকটি টুর্নামেন্ট হয়ে থাকে। বাংলাদেশেও আম্বার বিজয় দিবস টি-টোয়েন্টি নামে একটি প্রতিযোগিতা হয়েছিল ২০১৩ সালের ডিসেম্বরে। ওখানেই শুরু, ওখানেই শেষ! দ্বিতীয়বার আর মাঠে গড়ায়নি ওই প্রতিযোগিতা।

গত নভেম্বরে বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক জানিয়েছিলেন, স্থানীয় ক্রিকেটারদের বেশি বেশি টি-টোয়েন্টি খেলার সুযোগ করে দিতে এই ফরম্যাটের একটি টুর্নামেন্ট আয়োজনের চিন্তা-ভাবনা করছে বিসিবি। সেই বিষয়েই আজ (মঙ্গলবার) আলোচনা হয়েছে ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিটনের (সিসিডিএম) সভাতে।

উক্ত সভা শেষে সিসিডিএম চেয়ারম্যান কাজী ইনাম আহমেদ সংবাদমাধ্যমকে জানান, ‘আমরা ঢাকা প্রিমিয়ার লিগের সেরা সাত কিংবা আটটি দলকে নিয়ে একটি টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজনের সিদ্ধান্ত নিয়েছি। প্রিমিয়ার লিগে প্রতিদ্বন্দ্বিতা বাড়ানোর লক্ষ্যে আট দলের ভাবনা এসেছে। দেখা যায়, সেরা ছয় দল সুপার লিগে আর শেষ তিনটি দল রেলিগেশন এড়াতে লড়াই করছে। কিন্তু সাত-আট নম্বরে থাকা দলের আসলে কিছু থাকে না। টি-টোয়েন্টি টুর্নামেন্টে সেরা আট দল খেলার সুযোগ পেলে লিগে প্রতিদ্বন্দ্বিতা অনেক বেড়ে যাবে।’

সিসিডিএমের ভাবনা মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আয়োজন করা হবে এই টি-টোয়েন্টি টুর্নামেন্টটি। এ বিষয়ে কাজী ইনাম আহমেদের বলেন, ‘আমরা মিরপুর স্টেডিয়ামে এই টুর্নামেন্ট আয়োজন করতে চাই। নক আউট বা দুই গ্রুপে ভাগ হয়ে দলগুলো লড়াই করবে। টিভির পর্দায় সরাসরি খেলা দেখানো গেলে এই টুর্নামেন্টের আকর্ষণ অনেক বেড়ে যাবে।’

৯৭ ডেস্ক

Read Previous

চোট সেরে টেস্ট দলে ফিরলেন ডি ভিলিয়ার্স-স্টেইন

Read Next

সূচি এগিয়ে প্রিমিয়ার লিগে ‘প্লেয়ার্স বাই চয়েজ’

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share