টি-টেনের শিরোপা সাকিবের কেরালা কিংসের

match report 7
Vinkmag ad

ক্রিকেটের নতুন সংস্করণ টি-টেনের পর্দা নামল। টি-টেন ক্রিকেটের প্রথম আসরেই চ্যাম্পিয়ন হয়েছে সাকিব আল হাসানের দল কেরালা কিংস। ফাইনালে পাঞ্জাব লিজেন্ডসকে ৮ উইকেটের বড় ব্যবধানে পরাজিত করে কেরালা।

Kerala Kings champions

শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে আগে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ১০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১২০ রান সংগ্রহ করে পাঞ্জাবি লিজেন্ডস। জবাবে ব্যাটিংয়ে নেমে ১২ বল ও ৮ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় কেরালা কিংস।

টস হেরে আগে ব্যাটিংয়ে নামা পাঞ্জাবি লিজেন্ডসকে বড় সংগ্রহ এনে দেয়ার কৃতিত্ব লুক রনকির। এই নিউজিল্যান্ড ব্যাটসম্যান ৩৪ বলে পাঁচটি করে চার-ছক্কায় ৭০ রানের ঝোড়ো ইনিংস খেলেন। এছাড়া শোয়েব মালিক ১৪ বলে ২৬ রান করেন। শেষ পর্যন্ত নির্ধারিত ১০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১২০ রান করতে সমর্থ হয় পাঞ্জাবী লিজেন্ডস।

কেরালা কিংসের হয়ে একটি করে উইকেট নেন লিয়াম প্লাঙ্কেট ও এমরিত।

পাঞ্জাবের বিপক্ষে ১২১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে সহজেই জয় পেয়েছে সাকিবের কেরালা। পল স্টার্লিং ও ইয়ন মরগানের দারুণ ব্যাটিংয়ে দুই ওভার বাকি থাকতেই জয়ের বন্দরে পৌঁছে গেছে সাকিবের দল। স্টারলিং ২৩ বলে ৫২ এবং মরগ্যান ২১ বলে করেন ৬৩ রান।

পাঞ্জাবি লিজেন্ডসের হয়ে একটি করে উইকেট নেন ফাহিম আশরাফ ও হাসান আলি।

শিরোপা নির্ধারণী ম্যাচে সাকিব খুব একটা সুবিধা করতে পারেননি। দুই ওভার বোলিং করে উইকেটশূন্য থাকেন তিনি। পরে ব্যাটিংয়ে নামারও সুযোগ পাননি।

সংক্ষিপ্ত স্কোরঃ

পাঞ্জাবি লিজেন্ডসঃ ১২০/৩ (১০ ওভার) রনকি ৭০, মালিক ২৬, আকমল ৬; প্লাঙ্কেট ১/১৯, এমরিত ১/২৮

কেরালা কিংসঃ ১২১/২ (৮ ওভার) মরগান ৬৩, স্টারলিং ৫২*; আশরাফ ১/৩৬, হাসান ১/২৩

ফলাফলঃ কেরালা কিংস ৮ উইকেটে জয়ী।

ম্যাচ সেরাঃ ইয়ন মরগান

৯৭ ডেস্ক

Read Previous

ঐতিহাসিক অ্যাশেজ অস্ট্রেলিয়ার

Read Next

‘আগে মিডিয়ার সাথে কথা বলার কোর্স শিখে নেই’

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share