ক্যারিবীয় দলের হয়ে খেলার কোনো অনুভূতি নেই ব্রাভোর!

received 1893258730703576
Vinkmag ad

ওয়েস্ট ইন্ডিজের হয়ে দীর্ঘদিন না খেললেও বিভিন্ন দেশের ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্টে নিয়মিত খেলে বেড়াচ্ছেন ডোয়াইন ব্রাভো। ৩৪ বছর বয়সী ব্রাভো মনে করছেন, সামনে ওয়েস্ট ইন্ডিজ দলে আর খেলার সম্ভাবনা নেই।

received 1893259754036807

ওয়েস্ট ইন্ডিজের জার্সিতে ব্রাভো সবশেষ ওয়ানডে খেলেছেন ২০১৪ সালে। টেস্ট খেলছেন না তারও তিন বছর আগে ২০১০ সাল থেকে। ওয়েস্ট ইন্ডিজ দলের হয়ে তিনি সর্বশেষ খেলেছেন টি-টোয়েন্টি ম্যাচে, ২০১৬ সালের ২৭ সেপ্টেম্বর। এতদিন ব্রাভো আশায় ছিলেন জাতীয় দলে ডাক পাবেন। কিন্তু ক্যারিবীয় নির্বাচকরা তাকে আর যোগ্যই মনে করছেন না। তাই ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটকে বিদায় বলে দিলেন।

অবসরের ঘোষণায় বলেছেন, ‘আমাকে যখন বাদ দেয়া হয়, তখন আমি ফিটই ছিলাম। এখন ৩৪ বছর বয়সে মনে হয় না জাতীয় দলে আর ফেরা হবে। আর জাতীয় দলের কথা যদি বলেন, আমাকে তো ওয়েস্ট ইন্ডিজ দল থেকে বাদই দেয়া হয়েছে।’

বিশ্বব্যাপী ফ্র্যাঞ্চাইজি লিগগুলো দাপিয়ে বেড়ান ডোয়াইন ব্রাভো। ইনজুরির কারণে এবারের আইপিএলে খেলতে পারেননি ব্রাভো। কিন্তু পরে তিনি ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ ও বাংলাদেশ প্রিমিয়ার লিগে খেলেছেন (বিপিএল)।

ডোয়াইন ব্রাভো আরও যোগ করেছেন, ‘ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক লিগেই আমি আমার খেলা চালিয়ে যাওয়ার সুযোগ দেখছি। দীর্ঘদিন আমি ক্রিকেট খেলিনি। তারপর বিপিএলে খেলেছি। সেখানে আমাদের দল সেমিফাইনালে খেলেছে। দুর্ভাগ্যবশত আমরা ফাইনালে উঠতে পারিনি। কিন্তু আমি খুশি যে আবার খেলতে পেরেছি। আমি যতক্ষণ পর্যন্ত ক্রিকেট খেলতে পারব ততক্ষণই খুশি।’

ওয়েস্ট ইন্ডিজ জাতীয় দলের হয়ে ১৬৪টি ওয়ানডে ও ৪০টি টেস্ট খেলেছেন ব্রাভো। টি-টোয়েন্টি খেলেছেন ৬৬টি। ২০১২ ও ২০১৬ সালে টি-টুয়েন্টি বিশ্বকাপ জয়ী ওয়েস্ট ইন্ডিজের দলের গুরুত্বপূর্ণ সদস্য তিনি।

৯৭ ডেস্ক

Read Previous

পার্থে বোলারদের ঝড়ে চতুর্থ দিন অস্ট্রেলিয়ার!

Read Next

শ্রীলঙ্কাকে হারিয়ে সিরিজ ভারতের

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share