টি-টেনের সেমিফাইনালে সাকিব ও তামিমের দল

IMG 20171217 134317
Vinkmag ad

টি-টেন লিগে গতকাল দিনের প্রথম ম্যাচে সন্ধ্যা ৬টায় প্রথম প্লে-অফে বেঙ্গল টাইগার্সের মুখোমুখি হয় তামিম ইকবাল-শহীদ আফ্রিদিদের দল পাখতুনস। আর সেই ম্যাচে ৬ উইকেটে জয় পায় পাখতুনস। দিনের দ্বিতীয় ম্যাচে রান সোয়া ৮টায় মাঠে নামে সাকিব আল হাসানের দল কেরালা কিংস ও টিম শ্রীলঙ্কা। সেখানে ৮ উইকেটের বিশাল জয় পায় কেরালা কিংস।

IMG 20171217 134317

টি-টেন ক্রিকেট লীগে শনিবার প্লে-অফের ১ম ম্যাচে বেঙ্গল টাইগার্সের বিপক্ষে খেলতে নেমেছিলো তামিম ইকবাল-শহীদ আফ্রিদির পাখতুনস। ম্যাচটিতে ৬ উইকেটের দুর্দান্ত জয় দিয়ে টুর্নামেন্টের সেমিফাইনাল নিশ্চিত করেছে তামিমের দলটি।

এদিন শুরুতে টসে জিতে বেঙ্গল টাইগার্সদের ব্যাটিংয়ে পাঠিয়েছিলেন পাখতুনস দলপতি শহীদ আফ্রিদি।আফ্রিদির আমন্ত্রণে প্রথমে ব্যাট করতে নেমে প্রোটিয়া ব্যাটসম্যান ডেভিড মিলারের ঝড়ো ব্যাটিংয়ে নির্ধারিত ১০ ওভারে ১২৬ রান স্কোরবোর্ডে তোলে বেঙ্গল টাইগার্স। দলের পক্ষে ২৬ বলে ৬৮ রান করে অপরাজিত থাকেন মিলার।

পাখতুনসের পক্ষে আফ্রিদি এবং লিয়াম ডওসন নেন একটি করে উইকেট। টাইগার্সদের ছুঁড়ে দেয়া ১২৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে প্রথম ওভারে দেখে শুনে খেললেও দ্বিতীয় ওভার থেকেই হাত খুলে খেলতে শুরু করেন দুই ওপেনার তামিম ইকবাল ও আহমেদ শেহজাদ।

যদিও ম্যাচের তৃতীয় ওভার উড়িয়ে মারতে গিয়ে ড্যারেন স্যামির হাতে জীবন পেয়েছিলেন তামিম ইকবাল। কিন্তু জীবন পেয়ে সেটাকে কাজে লাগাতে পারেননি তিনি। চতুর্থ ওভারের শেষ বলে মাত্র  ৮ রান করে আমির ইয়ামিনের হাতে ক্যাচ তুলে দেন এই বাঁহাতি ব্যাটসম্যান।

তামিমের পর ৩৮ রান করে উইকেট ছুঁড়ে দেন আরেক ওপেনার শেহজাদও। দুই ওপেনারকে হারালেও ফকর জামানকে সঙ্গে নিয়ে ব্যাট হাতে ঝড় তুলেছিলেন পাকতুনসের দলপতি শহীদ আফ্রিদি।

কিন্তু ৯ বলে ২৩ রান  করে বিদায় নিয়েছেন তিনি। আফ্রিদি বিদায় নিলেও ক্রিজে থাকা ফকর জামানকে সঙ্গ দিতে নামেন ডোয়াইন স্মিথ। স্মিথকে সঙ্গে নিয়ে ব্যাট হাতে ৪ ছক্কার সাহায্যে ১১ বলে ৩১ রানের একটি ক্যামিও ইনিংস খেলেন এই বাঁহাতি।

এরপর ক্রিজে নেমে দলের পক্ষে ব্যাট হাতে তান্ডব চালান ইংলিশ অলরাউন্ডার লিয়াম ডওসন। ডওসনের ৫ বলে ১৬ এবং ডোয়াইন স্মিথের ৭ বলে ৯ রানের উপর ভর করে শেষ বলে ৬ উইকেটের জয় তুলে নেয় তামিমরা।

আর এই জয়ে গ্রুপ পর্বে অপরাজিত থাকার পাশাপাশি সেমিফাইনালও নিশ্চিত করেছে পাখতুনস। তিন ম্যাচের তিনটিতে জিতে শীর্ষে থেকেই সেমিফাইনালে মাঠে নামবে তামিম-আফ্রিদিরা।

অন্যদিকে ২য় প্লে-অফে টস জিতে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কার মুনাভিরা(১৫), রাজাপাক্সা(২৬), জয়সুরিয়া(১) রানে আউট হন। তবে চান্দিমাল ৩৮ ও রামবুকভেল্লা ২০ রানে অপরাজিত ছিলেন। ৩ উইকেট হারিয়ে ১১২ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা।

১১৩ রানের লক্ষে ব্যাট করতে নেমেই ব্যাট হাতে ঝড় তুলেন কেরালা কিংসের ওয়াল্টন এবং পরে তার সাথে যোগ দেন পোলারড কিন্তু ম্যাচের মধ্যে বৃষ্টি বাধায় খেলা কিছু সময় বন্ধ থাকার কারনে বৃষ্টি আইনে সাকিবদের নতুন লক্ষ দাড়ায় ৯২। ওয়াল্টনের ঝড়ো ২১ বলে ৪৭ এবং পোলারডের ১২ বলে ৪০ রানে ৮ উইকেটের বিশাল জয় পায় কেরালা কিংস।

৯৭ ডেস্ক

Read Previous

কিংবদন্তি ক্রিকেটারদের সম্মানে বিসিএসএ ক্রিকেট উৎসব

Read Next

ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি দলে নেই মালিঙ্গা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share